34 C
আবহাওয়া
১:৩৯ অপরাহ্ণ - এপ্রিল ২৭, ২০২৪
Bnanews24.com
Home » ফিলিস্তিন-ইসরায়েল যুদ্ধের আজকের খবর

ফিলিস্তিন-ইসরায়েল যুদ্ধের আজকের খবর

ইসরায়েল -ফিলিস্তিন যুদ্ধ

বিশ্ব ডেস্ক: ফিলিস্তিন-ইসরায়েল যুদ্ধের আজকের খবর(৬ জানুয়ারি ২০২৪)। গাজায় টার্গেটকৃত বাড়িতে ইসরায়েলের বোমাবর্ষন অব্যাহত রয়েছে। আল জাজিরা শনিবার(৬ জানুয়ারি) জানিয়েছে, খান ইউনিসের একটি বাড়িতে বিমান থেকে ফেলা বোমা হামলায় কমপক্ষে ২২জন ফিলিস্তিনি নিহত হয়েছে।

এনিয়ে গত ৭ অক্টোবর ২০২৩ থেকে ৫ জানুয়ারি পর্যন্ত গাজায় নিহতের সংখ্যা দাড়িয়েছে ২২ হাজার ৭শত ২২জনে। আহত হয়েছে ৫৮ হাজার ১৬৬জন।

গাজা উপত্যকায় ৩৪২ টি স্কুল ক্ষতিগ্রস্ত হয়েছে : জাতিসংঘ

৬ জানুয়ারি জাতিসংঘের সংস্থা ওসিএইচএ জানিয়েছে, গাজা উপত্যকায় ৩৪২ টি স্কুল ক্ষতিগ্রস্ত হয়েছে। এতে ৪লাখ ৭০০শিক্ষার্থীর শিক্ষা প্রভাবিত হয়েছে, যারা ৭ অক্টোবর থেকে স্কুলে যেতে পারে নি।

গাজার প্রায় ৯০ শতাংশ স্কুল ভবন IDPs [বাস্তুচ্যুত ব্যক্তিদের] আশ্রয়কেন্দ্র হিসাবে ব্যবহার করা হচ্ছে।

৩ লাখ ৭৫ হাজার ফিলিস্তিনি গুরুতর অপুষ্টির ঝুঁকিতে

জাতিসংঘ সংস্থা এবং খাদ্য-কেন্দ্রিক এনজিওগুলি জানিয়েছে, ৩ লাখ ৭৫ হাজার ফিলিস্তিনি গুরুতর অপুষ্টির ঝুঁকিতে রয়েছে।এই জীবন-হুমকিপূর্ণ পরিস্থিতি প্রতিরোধ করার জন্য জরুরি পদক্ষেপ অত্যন্ত গুরুত্বপূর্ণ, উল্লেখ করে জাতিসংঘ জানিয়েছে, আগামী দুই মাসের মধ্যে অপুষ্টিতে ভুগছে এমন শিশু এবং দুর্বল মায়েদের পুষ্টির চাহিদার মাত্র ২৫ শতাংশ পূরণ করতে পারে।

তাই অপুষ্টির ঝুঁকিতে থাকা লোকদের জন্য জরুরি আর্থিক সহায়তা প্রয়োজন।

গাজার যুদ্ধ শেষ না হওয়া পর্যন্ত কোনো আলোচনা হবে না-হিজবুল্লাহ

শনিবার (৬ জানুয়ারি ২০২৪) হিজবুল্লাহর একটি বিবৃতিতে বলা হয়েছে যে তারা জাবাল আল-জারমাকের মারুন বিমান নিয়ন্ত্রণ ঘাঁটি থেকে বিভিন্ন ধরণের ৬২টি ক্ষেপণাস্ত্র দিয়ে ইসরায়েলের লক্ষ্যবস্তুতে আঘাত করেছে।

আল জাজিরা জানিয়েছে, ইসরায়েল যা করছে তা হিজবুল্লাহ যোদ্ধা এবং অবস্থানের উপর তীব্র চাপ সৃষ্টি করছে এবং হিজবুল্লাহও একই কাজ করছে।

ফ্রান্স এবং মার্কিন যুক্তরাষ্ট্র ইসরায়েল এবং লেবাননের মধ্যে মধ্যস্থতা করার চেষ্টা করছে, কিন্তু এই মুহূর্তে, হিজবুল্লাহ এই এলাকা থেকে সরে যেতে আগ্রহী নয়, যা ইসরাইল চায়। হিজবুল্লাহ বলছে, গাজার যুদ্ধ শেষ না হওয়া পর্যন্ত কোনো আলোচনা হবে না।

বিএনএ,এসজিএন

Loading


শিরোনাম বিএনএ