29 C
আবহাওয়া
৫:০১ পূর্বাহ্ণ - এপ্রিল ২৭, ২০২৪
Bnanews24.com
Home » পিবিআই কর্মকর্তা সেজে প্রতারণা,যুবক গ্রেফতার

পিবিআই কর্মকর্তা সেজে প্রতারণা,যুবক গ্রেফতার

পিবিআই কর্মকর্তা সেজে প্রতারণা,যুবক গ্রেফতার

বিএনএ,ময়মনসিংহ:ময়মনসিংহে পিবিআই কর্মকর্তা সেজে প্রতারণার অভিযোগে আব্দুল কাইয়ুম ওরফে অনিককে গ্রেফতার করেছে পুলিশ ব্যুরো অব ইনভেস্টিগেশন (পিবিআই) পুলিশ।

গ্রেফতারকৃত আব্দুল কাইয়ুম ওরফে অনিক উচাখিলা ইউনিয়নের চর আলগী গ্রামের আব্দুস সালামের ছেলে।

বৃহস্পতিবার (৫ জানুয়ারী) দিবাগত রাত ২ টার দিকে জেলার ঈশ্বরগঞ্জ উপজেলার উচাখিলা থেকে তাকে গ্রেফতার করা হয়।

শুক্রবার (৬ জানুয়ারী) দুপুরে ময়মনসিংহ পুলিশ ব্যুরো অব ইনভেস্টিগেশন (পিবিআই) কার্যালয় থেকে পাঠানো এক প্রেস বিজ্ঞপ্তিতে এসব তথ্য জানানো হয়।

প্রেস বিজ্ঞপ্তিতে আরও জানানো হয়, গত ২ জানুয়ারী জেলার ঈশ্বরগঞ্জের উচাখিলার সেবা ডায়াগনস্টিক সেন্টারের মালিক মো. আব্দুর রাশেদ ওরফে রাশিদুল ইসলাম রাশিদের (৩০) নাম্বারে ফোন করে আব্দুল কাইয়ুম ওরফে অনিক। ফোন করে নিজেকে পিবিআই পুলিশের উপ-পরিদর্শক ফারদিন আহমেদ বলে পরিচয় দেয়। পরিচয় দিয়ে জানায়, তোমার (রাশিদ) নামে পিবিআই’তে মামলা হয়েছে তুমি আমাদের আমাদের নগদ/বিকাশ নাম্বারে ৫০ হাজার টাকা পাঠাও, মামলাটি আমরা এখন শেষ করে দিব। একই সাথে রাশিদের কাছে ইমু নাম্বার চায় মামলার কপি দিবে বলে। ইমু নাম্বার দিলে পুলিশের মনোগ্রাম যুক্ত একটি ভূয়া প্রাথমিক তথ্য বিবরনীর কপি প্রেরণ করে।

ওই কপিতে মামলার তদন্তকারী কর্মকর্তার কলামে উপ-পরিদর্শক ফারদিন আহমেদের নাম লেখা ছিল। পর দিন ৩ জানুয়ারী সকালে আবারও ফারদিন আহমেদ পরিচয়ে টাকা পাঠানোর জন্য রাশিদের কাছে ফোন করে এবং টাকা না পাঠালে গ্রেফতার করে ময়মনসিংহ পিবিআই পুলিশের কার্যালয়ে তুলে আনার হুমকি দেয়।

প্রেস বিজ্ঞপ্তিতে আরও জানানো হয়, রাশিদ বিষয়টি নিয়ে তার পরিচিতদের সাথে পরামর্শ করে ময়মনসিংহ পিবিআই কার্যালয়ে যোগাযোগ করেন। পরে ময়মনসিংহ কার্যালয় থেকে রাশিদকে জানানো হয় ফারদিন আহমেদ নামে কোন পুলিশ কর্মকর্তা এখানে কর্মরত নাই। তখন রাশিদুল ইসলাম জেলা পিবিআই পুলিশ সুপার মো. রকিবুল আক্তার বরাবরে একটি লিখিত অভিযোগ দেন। পরে পিবিআই উপ-পরিদর্শক (এসআই) অমিতাভ দাস তথ্য প্রযুক্তির সহায়তায় অভিযান চালিয়ে আব্দুল কাইয়ুম ওরফে অনিককে গ্রেফতার করে।

এ বিষয়ে জেলা পিবিআই পুলিশ সুপার মো. রকিবুল আক্তার বলেন, এই ঘটনায় অভিযোগ পাওয়ার সাথে সাথেই অভিযান চালিয়ে অনিককে গ্রেফতার করা হয়েছে। গ্রেফতারের পর তাকে আদালতে সোপর্দ করা হয়েছে বলেও জানান তিনি।

বিএনএ/ হামিমুর রহমান, ওজি

Loading


শিরোনাম বিএনএ