Bnanews24.com
Home » বেলা বাড়লেও সূর্যের দেখা নেই
আবহাওয়া টপ নিউজ বরিশাল বিভাগ বাংলাদেশ সারাদেশ

বেলা বাড়লেও সূর্যের দেখা নেই

শীতকাল

বিএনএ, পটুয়াখালী: পটুয়াখালীর কলাপাড়া উপকূলে ঘন কুয়াশার সঙ্গে বইছে মৃদু হিমেল হাওয়া। বেলা বাড়লেও দেখা মিলছেনা সূর্যের। দিনের বেলায়ও হেড লাইট জ্বালিয়ে চলছে যানবাহন।

বৃহস্পতিবার (৬ জানুয়ারি) সকাল ৯টায় সর্বনিম্ন ১২.৫ ডিগ্রি সেলসিয়াস তাপমাত্রা রেকর্ড করেছে সংশ্লিষ্ট খেপুপাড়া আবহাওয়া অফিস। তীব্র ঠাণ্ডায় বিপাকে পড়েছেন চরাঞ্চলে বসবাসরত মানুষেরা। সবচেয়ে বেশি ভোগান্তিতে পরেছেন নিম্ন আয়ের খেটে খাওয়া শ্রমজীবিরা। হতদরিদ্ররা আগুন জালিয়ে শীত নিবারণের চেষ্টা করছেন।

এদিকে গত এক সপ্তাহে হাসপাতালগুলোতে ডায়রিয়া ও নিউমোনিয়া জনিত রোগীর সংখ্যা বেড়েছে দ্বিগুণ। এদের মধ্যে শিশু ও বয়স্ক রোগীর সংখ্যাই বেশি।

কলাপাড়া পৌর শহরের রিকশাচালক সাইফুল্লাহ মিয়া জানান, সকাল সাড়ে ৯ টায়ও সূর্য ওঠেনি। কুয়াশায় এক স্থান থেকে অন্য স্থান দেখা যাচ্ছেনা। রিকশা চালাতে কষ্ট হচ্ছে। বাজারেও তেমন ক্ষেপ (যাত্রী) নাই।

লঞ্চঘাট এলাকার অটোচালক রাব্বি মিয়া জানান, প্রতিদিন সকাল সাতটা থেকে আটটার মধ্যে ঢাকা থেকে ছেড়ে আসা লঞ্চগুলো কলাপাড়া ঘাটে পৌঁছায়। কিন্তু সকাল দশটা পর্যন্ত লঞ্চঘাটে বসে আছি এখন পর্যন্ত লঞ্চের কোন খবর নাই।

পটুয়াখালী জেলা আবহাওয়া অফিসের ভারপ্রাপ্ত কর্মকর্তা মাসুদ রানা জানান, আরও দুই একদিন অস্থায়ীভাবে আংশিক মেঘলা আকাশসহ উপকূলের আবহাওয়া শুষ্ক থাকতে পারে। এছাড়া মধ্যরাত থেকে সকাল পর্যন্ত মাঝারি থেকে ঘন কুয়াশা বিরাজ করতে পারে। সেই সঙ্গে শীতের তীব্রতাও আরো বাড়তে পারে।

বিএনএনিউজ২৪/ এমএইচ