40 C
আবহাওয়া
৩:০৩ অপরাহ্ণ - এপ্রিল ২০, ২০২৪
Bnanews24.com
Home » ক্রোয়েশিয়ার কাছে ট্রাইবেকারে হারলো জাপান

ক্রোয়েশিয়ার কাছে ট্রাইবেকারে হারলো জাপান

ট্রাইবেকারে হারলো জাপান

বিএনএ ডেস্ক: কাতার বিশ্বকাপে প্রথম ট্রাইবেকারের ম্যাচে জাপানকে হারিয়ে কোয়ার্টার ফাইনালে পৌঁছে গেল ক্রোয়েশিয়া। ৩-১ গোলে জাপানকে হারায় লুকা মদ্রিচের দল। এর আগে নির্ধারিত সময়ের সাথে অতিরিক্ত সময়ের খেলাও ১-১ গোলে ড্র থাকে।

প্যানাল্টিতে প্রথম দুই শটে গোল করতে ব্যর্থ হয় জাপান। তৃতীয় গোল করলেও চতুর্থ শটে আবার মিস করে তারা। এদিকে প্রথম দুই শটে গোল করে এগিয়ে যায় ক্রোয়েশিয়া। তৃতীয় গোল মিস করলেও চতুর্থ গোল নিশ্চিত করে গেল বারের রানার্সআপ দল।

এই হারে প্রথমবারের মতো বিশ্বকাপের কোয়ার্টার ফাইনালে ওঠার স্বপ্ন হাতছাড়া হলো জাপানের। ২০০২ ও ২০১০ ও ২০১৮ বিশ্বকাপের মতো এবারও শেষ ষোলো থেকে বিদায় নিল এশিয়ার দলটি।

সোমবার (৫ ডিসেম্বর) বাংলাদেশ সময় রাত ৯টায় কাতারের আল জানুব স্টেডিয়ামে ম্যাচটি শুরু হয়। শেষ আট নিশ্চিতের লড়াইয়ে জাপানের বিপক্ষে প্রথমার্ধেই কিছুটা ব্যাকফুটে চলে যায় ক্রোয়েশিয়া। দায়েন মায়েদার ৪৩ মিনিটের সময় দেয়া গোলে ১ গোলের লিড নিয়ে বিরতিতে যায় এশিয়ার দেশটি। 

ক্রোয়েশিয়ার গোলরক্ষ ডমিনিক লিভাকোভিচকে নিয়ে উল্লাস।
ক্রোয়েশিয়ার গোলরক্ষ ডমিনিক লিভাকোভিচকে নিয়ে উল্লাস।

বিরতির পর ৫৫তম মিনিটে দেয়ান লভরেনের ক্রস থেকে দারুণ এক হেডে গোল করেন টটেনহ্যাম হটস্পার তারকা ইভান পেরিসিচ। সেই সমতা থেকে যায় ম্যাচের অতিরিক্ত সময় পর্যন্ত। আক্রমন পাল্টা আক্রমন করেও গোল আদায় করতে পারে নি কোন দল।

বিএনএ/এ আর

Loading


শিরোনাম বিএনএ