27 C
আবহাওয়া
৯:৩৪ পূর্বাহ্ণ - এপ্রিল ২৭, ২০২৪
Bnanews24.com
Home » নারায়নগঞ্জ সিটি নির্বাচন, মনোনয়ন নিলেন বিএনপি নেতাসহ ৩ জন

নারায়নগঞ্জ সিটি নির্বাচন, মনোনয়ন নিলেন বিএনপি নেতাসহ ৩ জন

নারায়নগঞ্জ সিটি নির্বাচন, মনোনয়ন নিলেন বিএনপি নেতাসহ ৩ জন

বিএনএ নারায়নগঞ্জ: নারায়নগঞ্জ সিটি নির্বাচনে মেয়র পদে প্রতিদ্বন্দ্বিতা করার জন্য এখন পর্যন্ত দুই বিএনপি নেতাসহ তিনজন মনোনয়নপত্র সংগ্রহ করেছেন। রোববার (৫ ডিসেম্বর) জেলা নির্বাচন কর্মকর্তা প্রতিভা বিশ্বাসের কাছ থেকে মনোনয়নপত্র সংগ্রহ করেন তারা।

মনোনয়নপত্র সংগ্রহ করা দুই বিএনপি নেতাদের মধ্যে একজন নারায়ণগঞ্জ মহানগর বিএনপি’র সিনিয়র সহ-সভাপতি অ্যাডভোকেট সাখাওয়াত হোসেন খান (গত নির্বাচনে বিএনপি মনোনীত মেয়রপ্রার্থী ছিলেন) ও সাধারণ সম্পাদক এ টি এম কামাল।

জেলা নির্বাচন কর্মকর্তা ও এই সিটি করপোরেশন নির্বাচনের সহকারি রিটার্নিং কর্মকর্তা মোহাম্মদ মতিয়ুর রহমান জানান, রোববার মেয়র পদে তিনজন মনোনয়নপত্র সংগ্রহ করেছেন। তবে এদিন সাধারণ ওয়ার্ড কাউন্সিলর ও সংরক্ষিত নারী ওয়ার্ড কাউন্সিলর পদে কেউ মনোনয়নপত্র সংগ্রহ করেননি।

এদিকে, বিএনপি নির্বাচনে অংশ নেবে কি না সেটি নিশ্চিত না হলেও তাদের ফরম কেনার বিষয়ে দুই নেতা বলেন, দলীয় সিদ্ধান্ত অনুযায়ী তারা পরবর্তী পদক্ষেপ নেবেন।

নাসিকের গত নির্বাচনে বিএনপি মনোনীত প্রার্থী অ্যাডভোকেট সাখাওয়াত হোসেন খান বলেন, তার নির্বাচন করার ইচ্ছা আছে। দল যদি নির্বাচনে আসে নির্বাচন করার জন্য প্রস্তুত রয়েছেন বলে জানান তিনি।

তবে দল অংশ না নিলেও স্বতন্ত্র প্রার্থী হিসেবে নির্বাচনে প্রতিদ্বন্দ্বিতা করবেন বলে সংবাদ মাধ্যমকে জানান এ টি এম কামাল।

উল্লেখ্য, গত মঙ্গলবার (৩০ নভেম্বর) এই সিটি নির্বাচনের তফসিল ঘোষণা করে নির্বাচন কমিশন (ইসি)। তফসিল অনুযায়ী ১৫ ডিসেম্বর পর্যন্ত এই সিটিতে- আগ্রহী প্রার্থীরা মেয়র, সাধারণ কাউন্সিলর ও সংরক্ষিত কাউন্সিলর পদে রিটার্নিং কর্মকর্তার কাছে মনোনয়নপত্র জমা দিতে পারবেন। ২০ ডিসেম্বর যাছাই-বাছাই এবং পর মনোনয়নপত্র প্রত্যাহারের শেষ সময় ২৭ ডিসেম্বর। ভোট হবে আগামি ১৬ জানুয়ারি।এই সিটিতে সাধারণ ওয়ার্ড সংখ্যা ২৭টি এবং সংরক্ষিত ওয়ার্ড রয়েছে ৯টি।

খসড়া অনুযায়ী এই সিটিতে বর্তমানে ভোটকেন্দ্র রয়েছে ১৯০টি, ভোটকক্ষ ১ হাজার ৩৩০টি এবং মোট ভোটার রয়েছেন ৫ লাখ ২ হাজার। তবে দাবি আপত্তি শেষে চূড়ান্ত তালিকায় এই সংখ্যায় কিছু পরিবর্তন আসতে পারে বলে জানা গেছে।

২০১১ সালের ৫ মে নারায়ণগঞ্জ সিটি করপোরেশন প্রতিষ্ঠিত হয়। একই বছর ৩০ অক্টোবর প্রথমবার নয়টি ওয়ার্ডে ইভিএমে, বাকিগুলোয় ব্যালট পেপারে ভোট হয়েছিল। এরপর ২০১৬ সালের ২২ ডিসেম্বর সব কেন্দ্রে ব্যালট পেপারে এবং এবার পুরো সিটিতে ইভিএমে ভোট হবে।

বিএনএনিউজ/বুলবুল,আরকেসি

 

 

Loading


শিরোনাম বিএনএ