29 C
আবহাওয়া
৯:৩৮ পূর্বাহ্ণ - সেপ্টেম্বর ২৯, ২০২৪
Bnanews24.com
Home » বিশ্বে একদিনে করোনায় প্রাণ গেল ৫৬৫০ জনের

বিশ্বে একদিনে করোনায় প্রাণ গেল ৫৬৫০ জনের

করোনা, বিশ্বে একদিনে ৯৯২৭ জনের প্রাণহানি

বিএনএ বিশ্ব ডেস্ক: মহামারি করোনায় বিশ্বে গত ২৪ ঘণ্টায় ৫ হাজার ৬৫০ জনের মৃত্যু হয়েছে। এ নিয়ে এখন পর্যন্ত মোট মৃত্যুর সংখ্যা দাঁড়ালো ৫২ লাখ ৬৩ হাজার ৭২৮ জনে।

একই সময়ে আক্রান্ত হয়েছে ৫ লাখ ২৫ হাজার ৫৮৩ জন। ফলে ভাইরাসটিতে মোট শনাক্তের সংখ্যা ২৬ কোটি ৫৬ লাখ ৮৫ হাজার ৮৯১ জনে দাঁড়িয়েছে।

গত ২৪ ঘণ্টায় বিশ্বে করোনা থেকে সুস্থ হয়েছে ৩ লাখ ৭৬ হাজার ৮১৭ জন। এখন পর্যন্ত সুস্থ হয়ে বাড়ি ফিরে গেছে ২৩ কোটি ৯৩ লাখ ৫১ হাজার ১৭৯ জন।

রোববার (৫ ডিসেম্বর) এসব তথ্য জানিয়েছে, করোনা ভাইরাসে আক্রান্ত, মৃত্যু ও সুস্থতার হিসাব রাখা ওয়েবসাইট ওয়ার্ল্ডওমিটার।

আন্তর্জাতিক সংস্থাটির তথ্য অনুযায়ী, গত ২৪ ঘণ্টায় বিশ্বে করোনায় সবচেয়ে বেশি সংক্রমণ ঘটেছে যুক্তরাষ্ট্রে। দেশটিতে নতুন করে ভাইরাসটিতে আক্রান্ত হয়েছে ৫৬ হাজার ৭৪২ জন এবং মারা গেছে ৪৯২ জন। দেশটিতে এখন পর্যন্ত ৪ কোটি ৯৯ লাখ ৩৪ হাজার ৭৯১ জন করোনায় আক্রান্ত হয়েছে। ৮ লাখ ৮ হাজার ৬০৮ জন মারা গেছে।

রাশিয়ায় গত ২৪ ঘণ্টায় করোনায় আক্রান্ত হয়ে মারা গেছে ১ হাজার ২১৫ জন। নতুন করে  আক্রান্ত হয়েছে ৩২ হাজার ৯৭৪ জন। এ নিয়ে দেশটিতে মোট শনাক্ত রোগীর সংখ্যা ৯৭ লাখ ৬৯ হাজার ১১ জনে দাঁড়ালো। মৃত্যু হয়েছে ২ লাখ ৮০ হাজার ৭২ জনের।

করোনায় আক্রান্তের তালিকায় দ্বিতীয় অবস্থানে রয়েছে ভারত। তবে ভাইরাসে আক্রান্ত হয়ে মৃতের সংখ্যার তালিকায় দেশটির অবস্থান তৃতীয়। মহামারি শুরু হওয়ার পর থেকে দেশটিতে এখন পর্যন্ত মোট আক্রান্ত হয়েছে ৩ কোটি ৪৬ লাখ ৩২ হাজার ৬১৫ জন। মারা গেছে ৪ লাখ ৭০ হাজার ৬২০ জন।

এছাড়া, গত ২৪ ঘণ্টায় জার্মানিতে আক্রান্ত হয়েছে ৪৬ হাজার ৩৭৯ জন এবং মারা গেছে ২২২ জন। যুক্তরাজ্যে আক্রান্ত হয়েছে ৪২ হাজার ৮৪৮ জন এবং মারা গেছে ১২৭ জন। ইউক্রেনে আক্রান্ত হয়েছে ১৩ হাজার ২০৬ জন এবং মারা গেছে ৪৩৬ জন। ব্রাজিলে মারা গেছে ১৫২ জন এবং সংক্রমিত হয়েছে ৮ হাজার ৮৩৮ জন।

পাশাপাশি করোনায় আক্রান্ত হয়ে গত ২৪ ঘণ্টায় ইরানে ৫৮ জন, তুরস্কে ২২৮ জন, ফিলিপিন্সে ২৪৩ জন, ভিয়েতনামে ২০৩ জন এবং পোল্যান্ডে ৫০২ জন, মারা গেছে।

উল্লেখ্য, ২০১৯ সালের ডিসেম্বরে চীনের উহানে প্রথম করোনা ভাইরাসে আক্রান্ত রোগী শনাক্ত হয়। এরপর গত বছরের ১১ মার্চ করোনাকে বৈশ্বিক মহামারি হিসেবে ঘোষণা করে বিশ্ব স্বাস্থ্য সংস্থা (ডব্লিউএইচও)।

বিএনএনিউজ/আরকেসি

Loading


শিরোনাম বিএনএ