36 C
আবহাওয়া
৩:৪২ অপরাহ্ণ - মে ১৭, ২০২৪
Bnanews24.com
Home » কুমিল্লা বিশ্ববিদ্যালয়ের প্রথম মেধাতালিকা প্রকাশ

কুমিল্লা বিশ্ববিদ্যালয়ের প্রথম মেধাতালিকা প্রকাশ

কুমিল্লা বিশ্ববিদ্যালয়

বিএনএ, কুবি : কুমিল্লা বিশ্ববিদ্যালয়ে (কুবি) ২০২১-২২ শিক্ষাবর্ষে ভর্তিচ্ছুদের প্রথম মেধাতালিকা বিশ্ববিদ্যালয়ের নিজস্ব ওয়েবসাইটে প্রকাশ করা হয়েছে। প্রাথমিক ভর্তি প্রক্রিয়া ৭ থেকে ১১ তারিখের মধ্যে সম্পন্ন করতে হবে। নতুন ভর্তি প্রক্রিয়ায় প্রাথমিকভাবে কেন্দ্রীয় ভর্তি সম্পন্ন করতে হবে। এতে ৫ হাজার টাকা অনলাইনে পরিশোধ করতে হবে। শুক্রবার (৪ নভেম্বর) সন্ধ্যায় এ মেধাতালিকা প্রকাশ করা হয়েছে।

জানা যায়, ফলাফলের ভিত্তিতে জিএসটি ওয়েবসাইট https://gstadmission.ac.bd) এর মাধ্যমে কেন্দ্রীয় ব্যবস্থাপনায় ভর্তি প্রক্রিয়া সম্পন্ন করতে হবে। সামগ্রিক ভর্তি প্রক্রিয়া দুটি প্রধান ধাপে বিভক্ত; ১. প্রাথমিক ভর্তি ২. চূড়ান্ত ভর্তি। এক বা একাধিক বিশ্ববিদ্যালয়ে বিভাগসহ প্রাথমিক ভর্তির জন্য প্রথমবার নির্বাচিত হবার পরেও আবেদনকারী যদি যে কোনো একটিতে প্রাথমিক ভর্তি প্রক্রিয়া সম্পন্ন না করে তাহলে পরবর্তীতে গুচ্ছ ভুক্ত কোন বিশ্ববিদ্যালয়ে ভর্তির জন্য বিবেচিত হবে না।

ভর্তি প্রক্রিয়া বিজ্ঞপ্তিতে আরও জানা যায়, আংশিক ভর্তি ফি পরিশোধের পরেও মূল নম্বরপত্র দুটি নির্ধারিত সময়ের মধ্যে (অনলাইন নোটিশের মাধ্যমে জানানো হবে) সংশ্লিষ্ট বিশ্ববিদ্যালয়ে জমা দিতে অপারগ হলে ভর্তি বাতিল হয়ে যাবে এবং পরবর্তিতে গুচ্ছ এর কোন বিশ্ববিদ্যালয়ে ভর্তির জন্য বিবেচিত হবে না। এছাড়াও নির্দিষ্ট বিশ্ববিদ্যালয়ে ভর্তিকৃত বিভাগ হতে অপেক্ষাকৃত অধিকতর পছন্দের কোন বিভাগে যেতে না চাইলে নির্দিষ্ট বিশ্ববিদ্যালয়ে ভর্তিকৃত বিভাগ হতে অপেক্ষাকৃত অধিকতর পছন্দের কোন বিভাগে যেতে না চাইলে ও একটি বিশ্ববিদ্যালয়ে প্রাথমিক ভর্তি থাকা অবস্থায় অন্য কোন বিশ্ববিদ্যালয়ে কখনই ভর্তি হতে না চাইলে আবেদনকারীকে নিজ দায়িত্ব গুচ্ছ ওয়েবসাইটের মাধ্যমে Subject/University Migration Stop সম্পন্ন করতে হবে। এবারের শিক্ষাবর্ষে ৩২ হাজার ৮৭ টি আবেদন জমা পড়েছে ও আসন প্রতি লড়ছে ৩১ জন।

বিএনএ/ হাবিবুর রহমান, ওজি

Loading


শিরোনাম বিএনএ