30 C
আবহাওয়া
৪:০৭ অপরাহ্ণ - মার্চ ২৯, ২০২৪
Bnanews24.com
Home » বাংলাদেশ বিশ্ববিদ্যালয় শিক্ষক সমিতির নতুন কমিটি

বাংলাদেশ বিশ্ববিদ্যালয় শিক্ষক সমিতির নতুন কমিটি


বিএনএ, ঢাকা : বাংলাদেশ বিশ্ববিদ্যালয় শিক্ষক সমিতি ফেডারেশনের ২০২২-২৩ সেশনের নতুন কমিটি ঘোষণা করা হয়েছে। ফেডারেশনের নতুন  সভাপতি নির্বাচিত হয়েছেন শাহাজালাল বিজ্ঞান ও প্রযুক্তি বিশ্ববিদ্যালয় শিক্ষক সমিতির সভাপতি অধ্যাপক ড. মো. আকতারুল ইসলাম এবং মহাসচিব নির্বাচিত হয়েছেন ঢাকা বিশ্ববিদ্যালয় শিক্ষক সমিতির সাধারণ সম্পাদক অধ্যাপক ড.  নিজামুল হক ভূইয়া।

বুধবার (৫ অক্টোবর) নতুন কমিটির তালিকা প্রকাশ ও দায়িত্ব হস্তান্তর করা হয়েছে

এর আগে, গত ১৭ সেপ্টেম্বর ঢাকা বিশ্ববিদ্যালয় ক্লাবে এক সভায় ২১ সদস্য বিশিষ্ট ফেডারেশনের বর্তমান বছরের কমিটি গঠন করা হয়। দেশের ৫২টি পাবলিক বিশ্ববিদ্যালয়ের নির্বাচিত শিক্ষক সমিতির নেতৃবৃন্দ (সভাপতি, সাধারণ সম্পাদক ও একজন প্রতিনিধি) থেকে প্রতি বছর বাংলাদেশ বিশ্ববিদ্যালয় শিক্ষক সমিতি ফেডারেশনের কমিটি গঠিত হয়।

নতুন কমিটিতে সহ-সভাপতি নির্বাচিত হয়েছেন রাজশাহী বিশ্ববিদ্যালয়ের অধ্যাপক দুলাল চন্দ্র বিশ্বাস, বাংলাদেশ কৃষি বিশ্ববিদ্যালয়ের অধ্যাপক ড. আব্দুস সালাম, বুয়েটের অধ্যাপক ড. আব্দুল হাসিব চৌধুরী, জাহাঙ্গীরনগর বিশ্ববিদ্যালয়ের অধ্যাপক ড. মো. লায়েক সাজ্জাদ এন্দেল্লাহ, এবং চট্টগ্রাম বিশ্ববিদ্যালয়ের অধ্যাপক আব্দুল হক।

এছাড়াও কোষাধ্যক্ষ পদে নোয়াখালি বিজ্ঞান ও প্রযুক্তি বিশ্ববিদ্যালয়ের অধ্যাপক ড. নেওয়াজ মোহাম্মদ বাহাদুর, যুগ্ম মহাসচিব পদে ঢাকা বিশ্ববিদ্যালয়ের অধ্যাপক  ড. মো. আবদুর রহিম, বরিশাল বিশ্ববিদ্যালয়ের ড. মো. আবদুল কাইউম, সাংগঠনিক সম্পাদক পদে সিলেট কৃষি বিশ্ববিদ্যালয়ের অধ্যাপক ড. সৈয়দ সায়েম উদ্দীন আহম্মদ, শিক্ষা ও গবেষণা সম্পাদক পদে জাতীয় কবি কাজী নজরুল ইসলাম বিশ্ববিদ্যালয়ের অধ্যাপক ড. মো. সুজন আলী. আন্তর্জাতিক সম্পাদক পদে ইসলামী বিশ্ববিদ্যালয়ের অধ্যাপক ড. মোহা. জাহাঙ্গীর হোসেন, প্রচার, প্রকাশনা ও দপ্তর সম্পাদক পদে বেগম রোকেয়া বিশ্ববিদ্যালয়ের সাব্বীর আহমেদ চৌধুরী নির্বাচিত হয়েছে।

কার্যকরী সদস্য পদে নির্বাচিত হয়েছেন ঢাকা বিশ্ববিদ্যালয়ের অধ্যাপক ড. সাবিতা রেজওয়ানা রহমান, জগন্নাথ বিশ্ববিদ্যালয়ের অধ্যাপক ড. ছিদ্দিকুর রহমান, রাজশাহী প্রকৌশল ও প্রযুক্তি বিশ্ববিদ্যালয়ের অধ্যাপক ড. মিয়া মো. জগলুল সাদত, খুলনা প্রকৌশল ও প্রযুক্তি বিশ্ববিদ্যালয়ের অধ্যাপক ড. আব্দুল হাসিব, চট্টগ্রাম ভেটেরেনারি ও এনিম্যাল সায়েন্সেস বিশ্ববিদ্যালয়ের অধ্যাপক ড. মোহাম্মদ মেজবাহ উদ্দিন, যশোর প্রকৌশল ও প্রযুক্তি বিশ্ববিদ্যালয়ের মো. আশরাফুজ্জামান জাহিদ ও মাওলানা ভাসানী বিজ্ঞান ও প্রযুক্তি বিশ্ববিদ্যালয়ের মো. নাজমুস সাদেকীন প্রমুখ।

ফেডারেশনের নতুন নেতৃত্ব নির্বাচনের জন্য প্রধান নির্বাচন কমিশনের দায়িত্ব পালন করেন রাজশাহী বিশ্ববিদ্যালয়ের প্রফেসর ড. মো. সাইয়েদুজ্জামান। অন্য দুজন কমিশনার ছিলেন কুমিল্লা বিশ্ববিদ্যালয়ের ড. স্বপন চন্দ্র মজুমদার এবং জগন্নাথ বিশ্ববিদ্যালয়ের প্রফেসর ড. মো. নূরে আলম আব্দুল্লাহ।

দেশের ৫২টি পাবলিক বিশ্ববিদ্যালয়ের নির্বাচিত শিক্ষক সমিতির কার্যকরী পরিষদ থেকে প্রতি বছর ২১ সদস্য বিশিষ্ট বাংলাদেশ বিশ্ববিদ্যালয় শিক্ষক সমিতি ফেডারেশনের কার্যকরী পরিষদ গঠিত হয়।

বিএনএনিউজ/এইচ.এম।

Loading


শিরোনাম বিএনএ