27 C
আবহাওয়া
১০:১২ পূর্বাহ্ণ - এপ্রিল ২৭, ২০২৪
Bnanews24.com
Home » লোহাগাড়ায় দুর্গোৎসব উদযাপন

লোহাগাড়ায় দুর্গোৎসব উদযাপন

লোহাগাড়ায় দুর্গোৎসব উদযাপন

বিএনএ, লোহাগাড়া : বিজয়া দশমীতে প্রতিমা বিসর্জনের মধ্য দিয়ে শেষ হলো হিন্দু সম্প্রদায়ের সবচেয়ে বড় ধর্মীয় উৎসব দুর্গাপূজা। অতীতের ধারাবাহিকতায় চট্টগ্রামের লোহাগাড়া উপজেলার ৬৯ টি প্রতিমা ও ৩৯ টি ঘট পূজামণ্ডপে সুন্দর ও শান্তিপূর্ণভাবে এবারের দুর্গোৎসব সম্পন্ন হয়েছে।

এবারের পূজা উদযাপনকে শান্তিপূর্ণ ও সুন্দর করতে সরকারি নির্দেশনার পাশাপাশি স্থানীয় প্রশাসনের পক্ষ থেকে সব ধরনের প্রস্তুতি গ্রহণ, সার্বিক সহযোগিতা, আইন-শৃঙ্খলা নিশ্চিত করা, নিরাপত্তা ব্যবস্থা জোরদার ও সার্বক্ষণিক মনিটরিং এর ব্যবস্থা করা হয়েছিলো। উপজেলা পূজা উদযাপন পরিষদে নেতৃবৃন্দরা উপজেলা প্রশাসনের সকল ব্যবস্থাপনা, সার্বিক সহযোগিতা ও আইন-শৃঙ্খলা রক্ষায় প্রশাসনের ভূমিকায় অত্যন্ত সন্তোষ প্রকাশ করেছেন।

এ বিষয়ে উপজেলা নির্বাহী অফিসার শরীফ উল্যাহ জানান,”সকলের সম্মিলিত প্রচেষ্টায় অতীতের মতো এবারও লোহাগাড়ায় সুন্দরভাবে ও শান্তিপূর্ণভাবে দূর্গাপূজা উদযাপন হয়েছে। এক্ষেত্রে লোহাগাড়া থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা মুহাম্মদ আতিকুর রহমান, সহকারী কমিশনার (ভূমি) মোহাম্মদ শাহজাহান, থানার মোবাইল টিমসমূহ, অন্যান্য পুলিশ সদস্যরা, সকল রাজনৈতিক ও গণ্যমান্য ব্যক্তিবর্গ, প্রতিটি ইউনিয়ন পরিষদের চেয়ারম্যান, মেম্বারগণ, গ্রামপুলিশ ও আনসার সদস্যরা, পূজামণ্ডপের স্বেচ্ছাসেবকগণ দিনরাত নিরলস পরিশ্রম করেছেন।
তিনি আরও বলেন, এছাড়া লোহাগাড়া উপজেলার সর্বস্তরের জনগণ দুর্গাপূজা সুন্দর ও শান্তিপূর্ণভাবে সম্পন্ন করার ক্ষেত্রে সর্বাত্মক সহযোগিতা করেছেন। ইলেকট্রনিক ও প্রিন্ট মিডিয়ার সাংবাদিকবৃন্দও অনেক কষ্ট করেছেন, কার্যকর ভূমিকা রেখেছেন ও সহযোগিতা করেছেন। সংশ্লিষ্ট সকলকে ও লোহাগাড়ার সর্বস্তরের জনগণকে আন্তরিক ধন্যবাদ ও কৃতজ্ঞতা জানাই। আশা করি, ভবিষ্যতেও সব সম্প্রদায়ের সকল উৎসব শান্তিপূর্ণ ও সুন্দর করতে সকলে সহযোগিতা করবে। লোহাগাড়া উপজেলা সারা বাংলাদেশে সামাজিক ও ধর্মীয় সম্প্রীতির একটি মডেল উপজেলা হিসেবে স্বীকৃতি পাবে।”

তিনি উপজেলা পূজা উদযাপন পরিষদ ও প্রতিটি পূজামণ্ডপের পূজা উদযাপন পরিষদকেও ধন্যবাদ জানান।

লোহাগাড়া থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা(ওসি) মুহাম্মদ আতিকুর রহমান বলেন, “সকলের সর্বাত্মক সহযোগিতায় সুন্দরভাবে পূজা উদযাপন সম্পন্ন হয়েছে। আমি আইন-শৃঙ্খলা রক্ষায় আমাদের পুলিশ বাহিনীসহ সংশ্লিষ্ট সকলকে ও লোহাগাড়াবাসীকে আন্তরিক ধন্যবাদ জানাই।” লোহাগাড়ায় সকলের মাঝে সুন্দর সম্প্রীতি রয়েছে। পূজা মন্ডপে সার্বিক নিরাপত্তা জোরদারে আমাদের থানা পুলিশের টিম কাজ করেছেন।

এবার পূজা উদযাপন শুরু হওয়ার পর থেকেই আইন-শৃঙ্খলাসহ সার্বিক পরিস্থিতি নিয়ন্ত্রণে রেখে সুন্দর পরিবেশ ও সার্বক্ষণিক মনিটরিং নিশ্চিতে উপজেলা নির্বাহী অফিসার(ইউএন) শরীফ উল্যাহ, সহকারী কমিশনার (ভূমি) মোহাম্মদ শাহজাহান, লোহাগাড়া থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা মুহাম্মদ আতিকুর রহমান ও প্রকল্প বাস্তবায়ন কর্মকর্তা(পিআইও) মাহবুব আলম শাওন ভুঁইয়া দিন-রাত মাঠে থেকে কঠোর পরিশ্রম করেছেন। প্রতিদিনই তারা একেক পর এক বিভিন্ন পূজামণ্ডপ পরিদর্শন করতে দেখা গেছে। এছাড়া প্রশাসনের ঊর্ধ্বতন কর্মকর্তাগণও সময়ে সময়ে বিভিন্ন পূজামণ্ডপ পরিদর্শন করেছেন।

বিএনএ/ রায়হান সিকদার,ওজি

Loading


শিরোনাম বিএনএ