30 C
আবহাওয়া
১০:৫৪ অপরাহ্ণ - এপ্রিল ১৯, ২০২৪
Bnanews24.com
Home » জাপান বাংলাদেশের বিশ্বস্ত বন্ধু-রাষ্ট্রদূত

জাপান বাংলাদেশের বিশ্বস্ত বন্ধু-রাষ্ট্রদূত

জাপানে নিযুক্ত বাংলাদেশের রাষ্ট্রদূত শাহাবুদ্দিন আহমদ-ফাইল ছবি

জাপানে নিযুক্ত বাংলাদেশের রাষ্ট্রদূত শাহাবুদ্দিন আহমদ বলেছেন, জাপান বাংলাদেশের বিশ্বস্ত বন্ধু এবং উন্নয়ন সহযোগী রাষ্ট্র। বাংলাদেশে বিনিয়োগের পরিবেশ ও বিনিয়োগকারীদের জন্য বিভিন্ন প্রণোদনার কথা উল্লেখ করে রাষ্ট্রদূত বলেন, জাপানের সাথে বাংলাদেশের বাণিজ্য দিন দিন বৃদ্ধি পাচ্ছে।

রাষ্ট্রদূত শাহাবুদ্দিন আহমদ মঙ্গলবার(৫ অক্টোবর ) জাপান-বাংলাদেশ বাণিজ্য ও বিনিয়োগ বৃদ্ধির উপায় নিয়ে টোকিওতে বাংলাদেশ দূতাবাস এবং জাপান-বাংলাদেশ চেম্বার অভ্ কমার্স এন্ড ইন্ডাস্ট্রির (জেবিসিসিআই) মধ্যে ভার্চুয়াল আলোচনা ও মতবিনিময় সভায় এসব কথা বলেন।

রাষ্ট্রদূত বলেন, কোভিড-১৯ মহামারি সত্ত্বেও টোকিওতে বাংলাদেশ দূতাবাস দু’দেশের মধ্যকার বাণিজ্য সম্প্রসারণে নানাবিধ উদ্যোগ অব্যাহত রেখেছে। তিনি জাপানি ব্যবসায়ী ও বিনিয়োগকারীদের বাংলাদেশে তথ্যপ্রযুক্তি, পোশাক শিল্প, চামড়াসহ বিভিন্ন খাতে বিনিয়োগ করার জন্য জেবিসিসিআই’কে আরো বেশি কার্যকর ভূমিকা রাখার আহ্বান জানান।

অনুষ্ঠানে উপস্থিত ছিলেন জাপান-বাংলাদেশ চেম্বার অভ্ কমার্স এন্ড ইন্ডাস্ট্রির প্রেসিডেন্ট আসিফ এ. চৌধুরী, দূতাবাসের কর্মকর্তাগণ এবং জেবিসিসিআই এর বোর্ড সদস্যগণ। অনুষ্ঠানে দু’দেশের মধ্যে বাণিজ্য বৃদ্ধিতে করণীয়, প্রয়োজনীয় উদ্যোগ, সুবিধা-অসুবিধাসহ বিভিন্ন বিষয়ে আলোচনা হয়।

Loading


শিরোনাম বিএনএ