34 C
আবহাওয়া
১১:৫৬ পূর্বাহ্ণ - মে ৫, ২০২৪
Bnanews24.com
Home » দেশে ক‌রোনা আক্রান্ত : ৩৩৩ জন (৫ সেপ্টেম্বর ২০২২)

দেশে ক‌রোনা আক্রান্ত : ৩৩৩ জন (৫ সেপ্টেম্বর ২০২২)

ক‌রোনা আক্রান্ত

বিএনএ, ঢাকা: দেশে গত একদিনে করোনা ভাইরাসে আক্রান্ত হয়েছেন ৩৩৩ জন। নতুন শনাক্ত নিয়ে দেশে মোট আক্রান্তের সংখ্যা দাঁড়িয়েছে ২০ লাখ ১৩ হাজার ৯৪ জনে। এসময়ে করোনায় কারও মৃত্যু হয়নি। ফলে মোট মৃত্যু ২৯ হাজার ৩২৮ জন অপরিবর্তিত রয়েছে।

সোমবার (৫ সেপ্টেম্বর) বিকেলে স্বাস্থ্য অধিদপ্তর থেকে পাঠানো করোনা বিষয়ক এক প্রেস বিজ্ঞপ্তিতে এ তথ্য জানানো হয়।

এতে বলা হয়, সারাদেশে সরকারি ও বেসরকারি ব্যবস্থাপনায় ৮৮১টি ল্যাবে ২৪ ঘণ্টায় নমুনা সংগ্রহ করা হয়েছে চার হাজার ৯৯৯টি এবং মোট নমুনা পরীক্ষা করা হয়েছে চার হাজার ৯৮৭টি। এ পর্যন্ত নমুনা পরীক্ষা হয়েছে এক কোটি ৪৭ লাখ ৭১ হাজার ৪৮৫টি।

গত ২৪ ঘণ্টায় নমুনা পরীক্ষায় শনাক্তের হার ছয় দশমিক ৬৮ শতাংশ। এ পর্যন্ত নমুনা পরীক্ষা বিবেচনায় শনাক্তের হার ১৩ দশমিক ৬৩ শতাংশ। শনাক্ত বিবেচনায় সুস্থতার হার ৯৭ দশমিক ২৪ শতাংশ এবং শনাক্ত বিবেচনায় মৃত্যুর হার এক দশমিক ৪৬ শতাংশ।

ঢাকা সিটিসহ দেশের বিভিন্ন হাসপাতালে ও বাড়িতে উপসর্গ বিহীন রোগীসহ গত ২৪ ঘণ্টায় সুস্থ হয়েছেন ১৮৭ জন। এ পর্যন্ত মোট সুস্থ হয়েছেন ১৯ লাখ ৫৭ হাজার ৪৫৮ জন।

গত ২৪ ঘণ্টায় আইসোলেশনে এসেছেন ১১ জন এবং আইসোলেশন থেকে ছাড় পেয়েছেন ১০ জন। এ পর্যন্ত মোট আইসোলেশনে এসেছেন চার লাখ ৫০ হাজার ২৪০ জন। আইসোলেশন থেকে ছাড়পত্র পেয়েছেন চার লাখ ১৯ হাজার ৭৩৮ জন। বর্তমানে আইসোলেশনে আছেন ৩০ হাজার ৫০৩ জন।

উল্লেখ্য, ২০২০ সালের ৮ মার্চ দেশে প্রথম ৩ জনের দেহে করোনাভাইরাস শনাক্ত হয়। এর ১০ দিন পর ওই বছরের ১৮ মার্চ দেশে এ ভাইরাসে আক্রান্ত হয়ে প্রথম একজনের মৃত্যু হয়। গেল বছরের ৫ ও ১০ আগস্ট দুদিন সর্বাধিক ২৬৪ জন করে মারা যান।

বিএনএ/এমএফ

Loading


শিরোনাম বিএনএ