30 C
আবহাওয়া
২:১৬ পূর্বাহ্ণ - এপ্রিল ২০, ২০২৪
Bnanews24.com
Home » ভারতে গ্রেফতার সোহেল রানাকে ফেরত দেশে চেষ্টা চলছে: ডিএমপি কমিশনার

ভারতে গ্রেফতার সোহেল রানাকে ফেরত দেশে চেষ্টা চলছে: ডিএমপি কমিশনার

ভারতে গ্রেফতার সোহেল রানাকে ফেরত দেশে চেষ্টা চলছে: ডিএমপি কমিশনার

বিএনএ ঢাকা: ই-কমার্স প্রতিষ্ঠান ই-অরেঞ্জের  পৃষ্ঠপোষক বনানী থানার পরিদর্শক (তদন্ত) সোহেল রানাকে দেশে ফেরত আনার চেষ্টা চলছে  বলে জানিয়েছেন ঢাকা মেট্রোপলিটন পুলিশের (ডিএমপি) কমিশনার মোহা. শফিকুল ইসলাম।

রোববার (৫ সেপ্টেম্বর) নিজ কার্যালয়ে ডিএমপি কমিশনার সাংবাদিকদের আরও বলেন, যেহেতু সোহল রানার বিরুদ্ধে ভারতে মামলা হয়েছে এ কারণে তাকে ফেরত আনা যাবে কি-না সেটি নিশ্চিত না। তবে ফেরত আনার রাস্তা রয়েছে। স্বরাষ্ট্র মন্ত্রণালয়ের মাধ্যমে বিএসএফকে চিঠি দিয়ে এটি সম্ভব। ফেরত আনার জন্য চেষ্টা করা হচ্ছে। যদি এ মাধ্যমে ফেরত আনা সম্ভব না হয়, তাহলে পররাষ্ট্র মন্ত্রণালয়ের তাকে ফেরত আনার চেষ্টা করবে।

তিনি বলেন, পরিদর্শক সোহেল রানার ব্যাপারে গুলশান বিভাগ পুলিশ তদন্ত শুরু করেছে। রিপোর্ট পেলে শাস্তির ব্যবস্থা নেয়া হবে বলে জানান ডিএমপি কমিশনার।

ভারতের কোচবিহার জেলার চ্যাংরাবান্ধা সীমান্ত বিএসএফের হাতে আটক সোহেল রানা গ্রাহকের কোটি কোটি টাকা আত্মসাৎকারী বহুল আলোচিত ই-কমার্স প্রতিষ্ঠান ই-অরেঞ্জের পৃষ্ঠপোষক। তিনি ঢাকা মেট্রোপলিটন পুলিশে কর্মরত ছিলেন। বনানী থানার এই পুলিশ পরিদর্শকের বোন ও ভগ্নিপতি ই-কমার্স প্রতিষ্ঠান ‘ই-অরেঞ্জ’ পরিচালনা করতেন।

গত ১৭ আগস্ট অগ্রিম অর্থ পরিশোধের পরও মাসের পর মাস পণ্য না পাওয়ায় ই-অরেঞ্জের বিরুদ্ধে মামলা করেন প্রতারণার শিকার গ্রাহক মো. তাহেরুল ইসলাম। ওই সময় তার সঙ্গে প্রতারণার শিকার আরও ৩৭ জন উপস্থিত ছিলেন। গ্রাহকের ১ হাজার ১০০ কোটি টাকা আত্মসাতের অভিযোগে ওই মামলা হয়। আসামিরা হলেন ই-অরেঞ্জের মালিক সোনিয়া মেহজাবিন, তার স্বামী মাসুকুর রহমান, আমানউল্ল্যাহ, বিথী আক্তার, কাউসার আহমেদ এবং পুলিশের বনানী থানার পরিদর্শক সোহেল রানা।

বিএনএনিউজ/আরকেসি

Loading


শিরোনাম বিএনএ