26 C
আবহাওয়া
৫:৩২ পূর্বাহ্ণ - অক্টোবর ৭, ২০২৪
Bnanews24.com
Home » করোনা আপডেট: বিশ্বে মৃত্যু ও সংক্রমণ ফের কমেছে

করোনা আপডেট: বিশ্বে মৃত্যু ও সংক্রমণ ফের কমেছে

বিশ্বে করোনায় মৃত্যু আরও বেড়েছে

বিএনএ, বিশ্ব ডেস্ক: বিশ্বে গত ২৪ ঘণ্টায় মহামারি করোনায় আক্রান্ত হয়ে মৃত্যু কমেছে। বিশ্বজুড়ে ২৪ ঘন্টায় করোনায় প্রাণ গেছে ৭ হাজার ৭১৭ জনের। এর আগের দিন করোনায় মারা যান ৯ হাজার ৮২৭ জন।

এক দিনের হিসাবে বিশ্বে করোনা সংক্রমণের হারও কিছুটা কম। একই সময়ে ৪ লাখ ৭৭ হাজার ১৫০ জন ভাইরাসটিতে আক্রান্ত হয়েছেন। এর আগের দিন করোনা শনাক্ত হয় ৬ লাখ ৬৩ হাজার ১০৭ জন।

বিশ্বে করোনাভাইরাসে(আপডেট) মৃত্যু ও শনাক্ত

রোববার (৫ সেপ্টেম্বর) সকালে এসব তথ্য জানিয়েছে আন্তর্জাতিক জরিপকারী সংস্থা ওয়ার্ল্ডওমিটার। ওয়েবসাইটটির তথ‌্য মতে, বিশ্বে এখন পর্যন্ত করোনায় আক্রান্ত হয়ে মারা গেছেন ৪৫ লাখ ৭৫ হাজার ৩১৫ জন। আর ২২ কোটি ১১ লাখ ১০ হাজার ২৬০ জনের দেহে ভাইরাসটি শনাক্ত হয়েছে। সারাবিশ্বে করোনায় আক্রান্ত হওয়ার পর সুস্থ হয়েছেন ১৯ কোটি ৭৫ লাখ ৯৭ হাজার ৩৩৪ জন।

যুক্তরাষ্ট্র : করোনায় মৃত্যু ৬ লাখ ৬৫ হাজার ৮৫৮ জন

জরিপকারী সংস্থা ওয়ার্ল্ডওমিটার আরও জানায়, করোনায় সবচেয়ে ক্ষতিগ্রস্ত দেশ যুক্তরাষ্ট্র। দেশটিতে এখন পর্যন্ত ৪ কোটি ৭ লাখ ৬৫ হাজার ৩৫৬ জন করোনায় আক্রান্ত হয়েছেন। আর ৬ লাখ ৬৫ হাজার ৮৫৮ জন মানুষ মারা গেছেন।

রাশিয়ায় একদিনে মৃত্যু ৭৯৬

বিশ্বে দৈনিক প্রাণহানির তালিকায় দ্বিতীয় অবস্থানে রয়েছে রাশিয়া। দেশটিতে একদিনে মারা গেছেন ৭৯৬ জন। নতুন করে করোনায় সংক্রমিত হয়েছেন ১৮ হাজার ৭৮০ জন। মহামারির শুরু থেকে দেশটিতে মোট শনাক্ত রোগীর সংখ্যা ৬৯ লাখ ৯৩ হাজার ৯৫৪ জন এবং মৃত্যু হয়েছে ১ লাখ ৮৬ হাজার ৪০৭ জনের।

ব্রাজিল এ ২৪ ঘণ্টায় মৃত্যু ৬০৯

লাতিন আমেরিকার দেশ ব্রাজিল করোনায় আক্রান্তের দিক থেকে তৃতীয় ও মৃত্যুর সংখ্যায় তালিকার দ্বিতীয় অবস্থানে রয়েছে। গত একদিনে দেশটিতে করোনায় আক্রান্ত হয়ে মারা গেছেন ৬০৯ জন এবং নতুন করে ভাইরাসটিতে আক্রান্ত হয়েছেন ২১ হাজার ৮০৪ জন। মহামারির শুরু থেকে দেশটিতে মোট শনাক্ত রোগীর সংখ্যা ২ কোটি ৮ লাখ ৭৭ হাজার ৮৬৪ জন। আর মৃত্যু হয়েছে ৫ লাখ ৮৩ হাজার ৩৬২ জনের।

করোনায় আক্রান্তের তালিকায় দ্বিতীয় অবস্থানে ভারত

করোনায় আক্রান্তের তালিকায় দ্বিতীয় অবস্থানে রয়েছে প্রতিবেশী দেশ ভারত। তবে ভাইরাসে আক্রান্ত হয়ে মৃতের সংখ্যার তালিকায় দেশটির অবস্থান তৃতীয়। গত একদিনে দেশটিতে করোনায় আক্রান্ত হয়ে মারা গেছেন ৩১১ জন এবং নতুন করে ভাইরাসটিতে আক্রান্ত হয়েছেন ৪২ হাজার ৯২৪ জন। দেশটিতে মোট আক্রান্ত ৩ কোটি ২৯ লাখ ৮৭ হাজার ৬১৫ জন এবং মারা গেছেন ৪ লাখ ৪০ হাজার ৫৬৭ জন।

প্রথম করোনা ভাইরাসে আক্রান্ত

২০১৯ সালের ডিসেম্বরে চীনের উহানে প্রথম করোনা ভাইরাসে আক্রান্ত রোগী শনাক্ত হয়। এরপর গত বছরের ১১ মার্চ করোনাকে ‘বৈশ্বিক মহামারি’ হিসেবে ঘোষণা করে বিশ্ব স্বাস্থ্য সংস্থা (ডব্লিউএইচও)।

বিএনএনিউজ/আরকেসি

Loading


শিরোনাম বিএনএ