32 C
আবহাওয়া
১০:০৪ অপরাহ্ণ - সেপ্টেম্বর ১৯, ২০২৪
Bnanews24.com
Home » পাকিস্তানের সাবেক প্রধানমন্ত্রী ইমরান খান ফের গ্রেপ্তার

পাকিস্তানের সাবেক প্রধানমন্ত্রী ইমরান খান ফের গ্রেপ্তার

ইমরান খান

বিশ্ব ডেস্ক: পাকিস্তানের সাবেক প্রধানমন্ত্রী, পিটিআই চেয়ারম্যান ইমরান খানকে তোশাখানা মামলায় তিন বছরের কারাদণ্ডের রায় ঘোষণার পরপরই  পাঞ্জাব পুলিশ গ্রেপ্তার করেছে।

শনিবার(৫ আগস্ট) তোশাখানা দুর্নীতি মামলায় পাকিস্তানের সাবেক প্রধানমন্ত্রী ইমরান খানকে তিন বছরের কারাদণ্ড দিয়েছেন ইসলামাবাদের ট্রায়াল কোর্ট। এ ছাড়া তাকে এক লাখ রুপি জরিমানাও করা হয়েছে। রায় ঘোষণাকালে ইমরান খান ও তার আইনজীবী কেউ আদালতে উপস্থিত ছিলেন না।

দুপরে লাহোরের জামান পার্কের বাসা হতে তাকে গ্রেপ্তার করা হয়। ইমরান খানের গ্রেপ্তারের বিষয়টি নিশ্চিত করে টুইট করেছেন পিটিআইয়ের পাঞ্জাব শাখা। টুইট বার্তায় বলা হয়েছে, এরপরে ইমরান খানকে কোট লাখপাত জেলে নিয়ে যাওয়া হয়।’

২০২৩ সালের ১০ মে রাষ্ট্রীয় উপহারসামগ্রী বিক্রির অভিযোগে মামলায় ইমরান খানকে অভিযুক্ত করা হয়েছে। ২০১৮ থেকে ২০২২ সাল পর্যন্ত পাকিস্তানের প্রধানমন্ত্রী হিসেবে দায়িত্ব পালন করেন ইমরান খান। গত বছর রাষ্ট্রীয় উপহারের মালামাল বিক্রির অভিযোগ ওঠে তার বিরুদ্ধে।

এরআগে পিটিআই চেয়ারম্যান ইমরানকে  গত ৯ মে  প্রায় তিন মাস পূর্বে আল-কাদির ট্রাস্ট মামলায় ইসলামাবাদে হাইকোর্টের প্রাঙ্গণ থেকে গ্রেপ্তার করা হয়েছিল।

সেদিন ইমরানের গ্রেপ্তারের ফলে ব্যাপক সহিংসতা দেখা দেয় এবং গুরুত্বপূর্ণ সামরিক স্থাপনাগুলিতে তার সমর্থকরা আক্রমণ করে। অবশ্য পরের দিন ইমরানকে মুক্তি দেয়া হয়। সে সহিংসতার মামলায়  পিটিআইয়ের কিছু সিনিয়র নেতাএখনও কারাগারে রয়েছেন।

বিএনএ,জিএন

 

 

Loading


শিরোনাম বিএনএ