37 C
আবহাওয়া
৩:৫০ অপরাহ্ণ - এপ্রিল ২৭, ২০২৪
Bnanews24.com
Home » নারী বিশ্বকাপ ২০২৩ এর নক-আউট পর্ব শুরু

নারী বিশ্বকাপ ২০২৩ এর নক-আউট পর্ব শুরু

Women’s World Cup 2023

স্পোর্টস ডেস্ক : অস্ট্রেলিয়া ও নিউজিল্যান্ডে চলমান নারী বিশ্বকাপ ২০২৩(Women’s World Cup 2023) এর প্রথম নক-আউট পর্ব শুরু হচ্ছে আজ ৫ আগস্ট এবং শেষ হবে ৮ আগস্ট।

টুর্নামেন্টের  রাউন্ড অফ ১৬ ফিক্সচার এবং ম্যাচের সময়সূচী:

আটটি ম্যাচে ১৬টি দল পরের রাউন্ডে যাওয়ার জন্য লড়াই করছে।

আজ ৫ আগস্ট খেলা হবে  সুইজারল্যান্ড বনাম স্পেন, বিকাল ৫টা (সকাল ১১টা) – ইডেন পার্ক, অকল্যান্ড, নিউজিল্যান্ড।

গ্রুপ এ-তে পাঁচ পয়েন্ট নিয়ে শীর্ষে রয়েছে সুইজারল্যান্ড। নিউজিল্যান্ড ও নরওয়ের বিপক্ষে ০-০ গোলে ড্র করার আগে তারা তাদের উদ্বোধনী ম্যাচে ফিলিপাইনকে ২-০ গোলে হারায়।

গ্রুপ সি-তে ছয় পয়েন্ট নিয়ে তৃতীয় স্থানে রয়েছে স্পেন। তারা জাম্বিয়া এবং কোস্টারিকার বিপক্ষে যথাক্রমে ৫-০ এবং ৩-০গোলে  জয়ের মাধ্যমে তাদের অভিযান শুরু করেছিল, কিন্তু জাপানের বিপক্ষে তাদের শেষ গ্রুপ-পর্বের ম্যাচে ৪-০ গোলে হেরেছিল।

জাপান বনাম নরওয়ে, রাত ৮টা (08:00 GMT) – ওয়েলিংটন আঞ্চলিক স্টেডিয়াম, ওয়েলিংটন, নিউজিল্যান্ড

তিনটি ম্যাচ জিতে নয় পয়েন্ট নিয়ে গ্রুপ সি-র শীর্ষে রয়েছে জাপান। তারা প্রথমে জাম্বিয়াকে ৫-০ গোলে পরাজিত করে এবং কোস্টারিকা এবং স্পেনের বিরুদ্ধে যথাক্রমে ২-০ এবং ৪-০ জয় পেয়েছে।

চার পয়েন্ট নিয়ে ‘এ’ গ্রুপের রানার্সআপ হয় নরওয়ে। নরওয়ের বিপক্ষে গোলশূন্য ড্র খেলা এবং ফিলিপাইনকে ৬-০ ব্যবধানে হারানোর আগে তারা তাদের উদ্বোধনী ম্যাচে নিউজিল্যান্ডের কাছে ১-০ গোলের ব্যবধানে হেরেছে।

ফিফা নারী বিশ্বকাপ ২০২৩এর রবিবারের খেলা

৬ আগস্ট খেলা হবে নেদারল্যান্ড বনাম দক্ষিণ আফ্রিকা, রাত ১২টা (02:00 GMT) – সিডনি ফুটবল স্টেডিয়াম, সিডনি, অস্ট্রেলিয়ায়।

সাত পয়েন্ট নিয়ে গ্রুপ ই-তে শীর্ষে রয়েছে নেদারল্যান্ডস। তারা পর্তুগালকে ১-০ গোলে পরাজিত করে মার্কিন যুক্তরাষ্ট্রের সাথে ১-১ গোলে ড্র করে এবং সহজেই ভিয়েতনামকে ৭-০ গোলে হারায়।

জি গ্রুপে চার পয়েন্ট নিয়ে দ্বিতীয় স্থানে রয়েছে দক্ষিণ আফ্রিকা। তারা তাদের উদ্বোধনী ম্যাচে সুইডেনের কাছে ২-১ গোলে হেরেছিল কিন্তু ইতালির বিপক্ষে নাটকীয়ভাবে ৩-২ ব্যবধানে জয়ের আগে আর্জেন্টিনার সাথে ২-২ গোলে ড্র করেছিল।

সুইডেন বনাম মার্কিন যুক্তরাষ্ট্র, সন্ধ্যা ৭টা (09:00 GMT) –স্থান:  মেলবোর্ন আয়তক্ষেত্রাকার স্টেডিয়াম, মেলবোর্ন, অস্ট্রেলিয়া।

নয় পয়েন্ট নিয়ে গ্রুপ জি-তে শীর্ষে রয়েছে সুইডেন। দক্ষিণ আফ্রিকাকে ২-১ ব্যবধানে পরাজিত করার পর, ইতালি (৫-০) এবং আর্জেন্টিনার (৫-০) বিপক্ষে তাদের পরের দুটি জয়ে তারা ক্লিন শিট রেখেছে।

মার্কিন যুক্তরাষ্ট্র, ২০১৯ সালের বিজয়ী, গ্রুপ ই-তে পাঁচ পয়েন্ট নিয়ে দ্বিতীয় স্থানে রয়েছে। তারা ভিয়েতনামকে ৩-০ গোলে হারায় এবং নেদারল্যান্ডসের সাথে ১-১ এবং পর্তুগালের সাথে ০-০ গোলে ড্র করে।

৭ আগস্ট

ইংল্যান্ড বনাম নাইজেরিয়া, বিকেল ৫:৩০ (07:30 GMT) – স্থান: ল্যাং পার্ক, ব্রিসবেন, অস্ট্রেলিয়া

অস্ট্রেলিয়া বনাম ডেনমার্ক, রাত 8:30pm (10:30 GMT)-স্থান: স্টেডিয়াম অস্ট্রেলিয়া, সিডনি, অস্ট্রেলিয়া

৮ আগস্ট

কলম্বিয়া বনাম জ্যামাইকা, সন্ধ্যা ৬টা (08:00 GMT) – স্থান: মেলবোর্ন আয়তক্ষেত্রাকার স্টেডিয়াম, মেলবোর্ন, অস্ট্রেলিয়া

ফ্রান্স বনাম মরক্কো, রাত 9 টা (11:00 GMT) –স্থান: হিন্দমার্শ স্টেডিয়াম, অ্যাডিলেড, অস্ট্রেলিয়া

বিএনএ,জিএন/ হাসনাহেনা

Loading


শিরোনাম বিএনএ