Bnanews24.com
Home » ৩০৪ রানের টার্গেটও উড়িয়ে দিলো জিম্বাবুয়ে
ক্রিকেট খেলা টপ নিউজ বাংলাদেশ সব খবর

৩০৪ রানের টার্গেটও উড়িয়ে দিলো জিম্বাবুয়ে

৩০৪ রানের টার্গেট উড়িয়ে দিলো জিম্বাবুয়ে

বিএনএ ডেস্ক: সিরিজের প্রথম ওয়ানডেতে বাংলাদেশের দেয়া ৩০৪ রানের টার্গেট যেন বাতাসে উড়িয়ে দিলো জিম্বাবুয়ে। ১০ বল ও ৫ উইকেট হাতে রেখেই জয়ের বন্দরে পৌঁছে যায় স্বাগতিকরা।

বাংলাদেশি বোলারদের তুলোধোনা করে শতক হাঁকিয়েছেন কাইয়া-রাজা জুটি। এই দুই ব্যাটারের কাছে যেন অসহায় আত্মসমর্পণ করে বাংলাদেশি বোলাররা। ৪র্থ উইকেটে সর্বোচ্চ ১৯২ রানের জুটিও গড়েছেন তারা। জিম্বাবুয়ের ওয়ানডে ইতিহাসে এক ম্যাচে দুই শতক এটি দ্বিতীয় বারের ঘটনা। ২০০৪ সালে অ্যাডিলেডে ভারতের বিপক্ষে জিম্বাবুয়ের দুই ব্যাটার শতক হাঁকান।

বাংলাদেশের দেয়া ৩০৪ রানের টার্গেট তাড়া করতে নেমে শুরুতেই হোঁচট খায় জিম্বাবুয়ে। দলীয় ৬ রানেই দুই উইকেট হারায় তারা। প্রথম ওভারের ৫ম বলে অভিজ্ঞ ওপেনার রেগিস চাকাভা প্লেডাউনের শিকার হন। দ্বিতীয় ওভারের ৫ম বলে মুসাকান্দাকে সাজঘরে ফেরান পেসার শরীফুল। চাকাভা ২ ও মুসাকান্দা ৪ রান করেন। দলীয় ৬২ রানের মাথায় তৃতীয় উইকেট হারায় জিম্বাবুয়ে। ওয়েসলি মাধেভেরে ২৭ বলে ১৯ রান করে ফিরে যান। এরপরের গল্পটা শুধুর সাফল্যের, ইনোসেন্ট কাইয়ার সাথে হাল ধরেন সিকান্দার রাজা।

২৫৪ রানের মাথায় চতুর্থ উইকেটের পতন হয় জিম্বাবুয়ের। ততক্ষণে অবশ্য কাজের কাজ করেই সাজ ঘরে ফেরেন ইনোসেন্ট কাইয়া। ১২২ বলে ১১০ রান করেন তিনি। পঞ্চম উইকেটের পতন হয় ২৯৬ রানের মাথায়। লুক জঙ্গুয়ে ১৯ বলে ২৪ রান করে ফিরে যান। এরপর মিল্টন শুম্বাকে সাথে নিয়ে ১০৯ বলে ১৩৫ করে দলকে জয়ের বন্দরে ভেড়ান সিকান্দার রাজা আর মিল্টন শুম্বা ২ বলে ১ রান করে অপরাজিত থাকেন।

১০৯ বলে ১৩৫ রান করেন সিকান্দার রাজা
১০৯ বলে ১৩৫ রান করেন সিকান্দার রাজা

বাংলাদেশের শরীফুল, মোস্তাফিজুর, মোসাদ্দেক ও মিরাজ ১টি করে উইকেট শিকার করেন। কোন বলারই তেমন সুবিধা করতে পারেন নি।

এর আগে হারারে স্পোর্টস মাঠে টসে জিতে সফরকারীদের ব্যাট করার আমন্ত্রণ জানায় জিম্বাবুয়ে। ৫০ ওভারে ২ উইকেটে ৩০৩ রান সংগ্রহ করে টাইগার বাহিনী। ওপেনিং করতে নামেন টাইগার অধিনায়ক তামিম ইকবাল ও লিটন দাস। তামিম ইকবাল ৮৮ বলে ৬২ রান করে ফিরে যান। ৮৯ বলে ৮১ রান করা লিটন দাস ইনজুরিতে পড়ে মাঠ ছাড়েন। এনামুল হক ফিরে ৬২ বলে ৭৩ রান করে।

মাহমুদউল্লাহকে সঙ্গে নিয়ে দলের অভিজ্ঞ ব্যাটার মুশফিকুর রহিম ভালই জবাব দেন জিম্বাবুয়ের বোলারদের। শেষ পর্যন্ত মুশফিক ৪৯ বলে ৫২ ও মাহমুদউল্লাহ ১২ বলে ২০ রান করে অপরাজিত থাকেন।

জিম্বাবুয়ের কোন বোলারই তেমন সুবিধা করতে পারেন নি। ভিক্টর নিয়াউচি ও সিকান্দার রাজা একটি করে উইকেট পেয়েছেন। অতিরিক্ত ১৫ রান দেন তাদের বোলাররা।

বিএনএ/এ আর