Bnanews24.com
Home » বিশ্বে কমেছে করোনায় আক্রান্ত ও মৃত্যু
করোনা ভাইরাস টপ নিউজ বিশ্ব

বিশ্বে কমেছে করোনায় আক্রান্ত ও মৃত্যু

করোনায়

বিএনএ বিশ্ব ডেস্ক: বিশ্বে করোনায় আক্রান্ত হয়ে দৈনিক মৃত্যুর সংখ্যা কমেছে, একইসাথে কমেছে নতুন শনাক্ত রোগীর সংখ্যাও। শুক্রবার (৫ আগস্ট) সকালে ওয়ার্ল্ডোমিটারস থেকে পাওয়া সর্বশেষ তথ্য অনুযায়ী, গত ২৪ ঘণ্টায় সারা বিশ্বে করোনায় আক্রান্ত হয়ে মারা গেছেন ১ হাজার ৭৭২। এতে বিশ্বজুড়ে মৃতের সংখ্যা পৌঁছেছে ৬৪ লাখ ২৯ হাজার ৬৭২ জনে।

একই সময়ে ভাইরাসটিতে নতুন করে আক্রান্ত হয়েছেন ৭ লাখ ৯০ হাজার ২৮৩ জন। এতে মহামারির শুরু থেকে এ পর্যন্ত ভাইরাসে আক্রান্ত মোট রোগীর সংখ্যা বেড়ে দাঁড়িয়েছে ৫৮ কোটি ৫৯ লাখ ৫৭ হাজার ৪৩৯ জনে।

এদিকে গত ২৪ ঘণ্টায় বিশ্বজুড়ে সবচেয়ে বেশি সংক্রমণের ঘটনা ঘটেছে জাপানে। এই সময়ে দেশটিতে নতুন করে করোনাভাইরাসে আক্রান্ত হয়েছেন ২ লাখ ৩১ হাজার ৫৯৭ জন এবং মারা গেছেন ১৫৭ জন। করোনা মহামারির শুরু থেকে দেশটিতে এখন পর্যন্ত ১ কোটি ৩৩ লাখ ৪৪ হাজার ৮৯৮ জন করোনায় আক্রান্ত হয়েছেন এবং ৩২ হাজার ৯৭৬ জন মারা গেছেন।

অন্যদিকে দৈনিক প্রাণহানির তালিকায় শীর্ষে রয়েছে যুক্তরাষ্ট্র। গত ২৪ ঘণ্টায় এই দেশটিতে নতুন করে করোনাভাইরাসে আক্রান্ত হয়েছেন ৭৯ হাজার ৬৮২ জন এবং মারা গেছেন ২৮৮ জন। করোনাভাইরাসে সবচেয়ে ক্ষতিগ্রস্ত এই দেশটিতে এখন পর্যন্ত ৯ কোটি ৩৭ লাখ ৪ হাজার ৮৩৪ জন করোনায় আক্রান্ত হয়েছেন এবং ১০ লাখ ৫৭ হাজার ৬৭৬ জন মারা গেছেন। প্রাণহানির তালিকায় এরপরই রয়েছে ব্রাজিল, ইতালি, জাপান, মেক্সিকো ও ফ্রান্স।

বিএনএনিউজ২৪/ এমএইচ