Bnanews24.com
Home » শাহজালালের রানওয়েতে বিমান আটকা; ওঠানামা বন্ধ ছিল ৪৫ মিনিট
কভার রাজধানী সব খবর

শাহজালালের রানওয়েতে বিমান আটকা; ওঠানামা বন্ধ ছিল ৪৫ মিনিট

শাহজালালের রানওয়েতে বিমান আটকা; ওঠানামা বন্ধ ছিল ৪৫ মিনিট

বিএনএ ডেস্ক: হযরত শাহজালাল আন্তর্জাতিক বিমানবন্দরে অবতরণ করে কাতার এয়ারওয়েজের QR-634 বিমান। অবতরণের পর রানওয়েতে আটকাপড়ে বিমানটি। এ সময় বিমানবন্দরে অবতরণ ও উড্ডয়নে তৈরি হয় জট। অপেক্ষমান এক ডজনেরও বেশি এয়ারলাইন্সের ফ্লাইটের শিডিউল বিঘ্নিত হয়েছে।

বৃহস্পতিবার (৪ আগস্ট) সন্ধ্যা ৭টার কিছু পর এ ঘটনা ঘটে। বিমান কর্তৃপক্ষ জানান, কারিগরি ত্রুটির কারণে ফ্লাইটটি রানওয়ে থেকে সরতে পারছিল না। প্রায় ৪০ মিনিট আটকে থাকার পর রানওয়ে থেকে প্লেনটি সরানো হয়। রাত ৮টা ৫ মিনিটে রানওয়ে সচল হয়। পরে ঢাকার আকাশে চক্কর দিতে থাকা ফ্লাইটগুলো অবতরণ করতে থাকে।

বিমানবন্দর সূত্রে জানায়, কাতার এয়ারওয়েজের প্লেনটি অবতরণের পরই গালফ এয়ারের বাহরাইন থেকে আসা একটি ফ্লাইট ঢাকার বিমানবন্দরে নামার কথা ছিল। কিন্তু কাতার এয়ারওয়েজের প্লেনের কারণে রানওয়ে বন্ধ থাকায় ঘণ্টাখানেক গাজীপুরের চন্দ্রা ও মির্জাপুরের আকাশে চক্কর দেয় গালফ এয়ারের ফ্লাইটটি।

এ সময় ইউএস-বাংলা এয়ারলাইন্সের একটি ফ্লাইট কুয়ালালামপুর থেকে আসে। সেটিও টঙ্গী থেকে নারায়ণগঞ্জের আকাশে চক্কর দিতে থাকে। এই এয়ারলাইন্সের চট্টগ্রাম থেকে আসা আরেকটি ফ্লাইটও আকাশে চক্কর দিয়ে দেরিতে অবতরণ করেছে।

এদিকে ঢাকা থেকে নির্ধারিত সময়ের ঘণ্টাখানেক দেরিতে উড্ডয়ন করে বিমানের মদিনা, কলকাতা, কুয়ালালামপুর, কুয়েত, ইউএস-বাংলা এয়ারলাইন্সের সিলেট, কাতার এবং এমিরেটস এয়ারলাইন্সের দুবাইগামী ফ্লাইট।

শাহজালাল আন্তর্জাতিক বিমানবন্দরের নির্বাহী পরিচালক গ্রুপ ক্যাপ্টেন কামরুল ইসলাম বলেন, কাতার এয়ারওয়েজের ফ্লাইটটি বিমানবন্দরে অবতরণ করার পর ট্যাক্সি করতে কিছু সমস্যা হচ্ছিল। এ সময় যেসব ফ্লাইটের অবতরণ করার কথা, সেগুলোকে হোল্ডিংয়ে রাখা হয়। পরে রানওয়ে সচল হলে অবতরণের অনুমতি দেওয়া হয়।

বিএনএ/এ আর