29 C
আবহাওয়া
৬:৩৫ পূর্বাহ্ণ - এপ্রিল ২৭, ২০২৪
Bnanews24.com
Home » দক্ষিণ লেবাননে বিমান হামলা চালিয়েছে ইসরায়েল

দক্ষিণ লেবাননে বিমান হামলা চালিয়েছে ইসরায়েল

দক্ষিণ লেবাননে বিমান হামলা চালিয়েছে ইসরায়েল

বিএনএ, বিশ্বডেস্ক : লেবাননের দক্ষিণাঞ্চলে বিমান হামলা চালিয়েছে ইসরায়েল। এর আগে ওই এলাকায় ব্যাপকভাবে কামানের গোলাবর্ষণ করেছে ইসরায়েলি সেনারা। বুধবার ইসরায়েলের অভ্যন্তরে লেবানন থেকে তিনটি রকেট হামলা হয়েছে বলে দাবি করে ইসরায়েল এই ব্যাপক বিমান হামলা ও কামানের গোলাবর্ষণ করল।

ফিলিস্তিনের কয়েকটি গণমাধ্যম জানিয়েছে, বৃহস্পতিবার (৫ আগস্ট) সকালের দিকে ইসরায়েলি বিমান থেকে দক্ষিণ লেবাননে হামলা চালানো হয়। হামলার কথা নিশ্চিত করেছে ইসরায়েলি সামরিক বাহিনী। তারা দাবি করেছে, দক্ষিণ লেবাননের যেসব এলাকাকে রকেট উৎক্ষেপণের লঞ্চপ্যাড হিসেবে ব্যবহার করা হচ্ছিল সেসব লক্ষ্যবস্তুতে হামলা চালানো হয়েছে। বিমান হামলার আগে ইসরায়েলি সেনারা দক্ষিণ লেবাননে কামানের অন্তত ১০০ রাউন্ড গোলাবর্ষণ করে।

এর আগে গত মে মাসে ইসরায়েল যখন ফিলিস্তিনের গাজা উপত্যকায় সামরিক আগ্রাসন চালাচ্ছিল তখন লেবানন থেকে ইসরায়েল অভিমুখে কয়েকটি রকেট ছোঁড়া হয়।

১৯৬৭ সালের পর থেকে লেবানন এবং ইহুদিবাদী ইসরায়েল কার্যত যুদ্ধ পরিস্থিতির মধ্যেই রয়েছে। ওই বছর আরব-ইসরাইল যুদ্ধের সময় লেবাননের শেবা ফার্ম এলাকা দখল করে নেয় ইসরায়েল। (পার্সটুডে)

বিএনএনিউজ/এইচ.এম।

 

Loading


শিরোনাম বিএনএ