30 C
আবহাওয়া
৪:১৯ পূর্বাহ্ণ - মে ২, ২০২৪
Bnanews24.com
Home » চট্টগ্রামে আজ মুখোমুখি হচ্ছে বাংলাদেশ-আফগানিস্তান

চট্টগ্রামে আজ মুখোমুখি হচ্ছে বাংলাদেশ-আফগানিস্তান


বিএনএ, চট্টগ্রাম : তিন ম্যাচের ওয়ানডে সিরিজে  আজ মুখোমুখি হচ্ছে বাংলাদেশ- আফগানিস্তান । সিরিজের প্রথম ম্যাচে চট্টগ্রামের জহুর আহমেদ চৌধুরী স্টেডিয়ামে মুখোমুখি হবে দুই দল। খেলা শুরু বাংলাদেশ সময় দুপুর ২টায়।

এই সিরিজে আফগানদের ৩-০-এ হারাতে পারলে  র‍্যাঙ্কিংয়েও প্রথমবারের মতো পাঁচে উঠে আসার হাতছানি আছে টাইগারদের সামনে। সুতরাং এমন সুযোগ হেলায় হাতছাড়া করতে চাইবেনা বাংলাদেশ।

একই লক্ষ্য হয়তো আফগানিস্তানেরও। তাছাড়া সাম্প্রতিক সময়ে বেশ ভালো ছন্দেও আছে তারা।২০২১ সালের শুরু থেকে এখন পর্যন্ত ১৮টি ওয়ানডে খেলে ১২ ম্যাচেই জয় পেয়েছে রশিদ খানের দল। বিপরীতে তারা হেরেছে ৫টি ম্যাচে।

ওয়ানডেতে দুই দলের ১১ সাক্ষাতে বাংলাদেশের জয় ৭ ম্যাচে, ৪টি জিতেছে আফগানিস্তান।

ওয়ানডে সিরিজের প্রথম ম্যাচে দেখা যাবে অধিনায়ক তামিম ইকবালকে। দীর্ঘদিন ধরেই কোমরের চোটে ভুগছিলেন তিনি। যে কারণে আফগানদের বিপক্ষে টেস্টে খেলতে পারেননি এই ওপেনার। ওয়ানডে সিরিজে মাঠে নামার জন্য দলের সঙ্গে অনুশীলন করেছেন তিনি। এখনো পুরো ফিট নন তামিম। ফিটনেসে কিছুটা ঘাটতি থাকলেও প্রথম ওয়ানডেতে খেলবেন, এমনটা নিজেই নিশ্চিত করেছেন বাংলাদেশ অধিনায়ক।

ম্যাচ পূর্ববর্তী সংবাদ সম্মেলনে নিজের চোট নিয়ে গতকাল তামিম বলেন, ‘আমি অবশ্য প্রথম ওয়ানডের জন্য এভেইলেবল। শরীরটা আগের চেয়ে ভালো। তবে এটা বলব না পুরোপুরি ফিট। আমি দেখতে চাই আমি কতটুক মানিয়ে নিতে পারছি, আর পারছি না। কিন্তু আমি এমন কাজ করব না যেটাতে দল ভুক্তভোগি হয়। ’

বিএনএ/ ওজি/এইচ এইচ

 

Loading


শিরোনাম বিএনএ