25 C
আবহাওয়া
৭:২০ পূর্বাহ্ণ - অক্টোবর ৫, ২০২৪
Bnanews24.com
Home » আনোয়ারায় খাসজমি উদ্ধারে এসিল্যান্ডের অভিযান

আনোয়ারায় খাসজমি উদ্ধারে এসিল্যান্ডের অভিযান


বিএনএ,আনোয়ারা (চট্টগ্রাম): চট্টগ্রামের আনোয়ারা উপজেলায় অবৈধভাবে দখলকৃত বিপুল পরিমাণ সরকারি খাসজমি উদ্ধার করেছে উপজেলা প্রশাসন।মঙ্গলবার (৫ জুলাই) মুজিব শতবর্ষে ভূমিহীন ও গৃহহীনদের ঘর প্রদান উপলক্ষ্যে সারাদেশব্যাপী সরকারি খাসজমি দখলমুক্তকরণ অভিযানের অংশ হিসাবে এ অভিযান পরিচালনা করা হয়। অভিযানে নেতৃত্ব দেন সহকারী কমিশনার (ভূমি) মুহাম্মদ আবদুল্লাহ আল মুমিন।

সূত্র জানায়, আনোয়ারা সদর এবং বারখাইন ইউনিয়নের বিএস ২৬ দাগে মোট ৩.১৪০০ একরের খাল শ্রেণীর জমিতে ধানপুরা মৌজায় ১.৫৭০০ একর এবং শিলাইগড়া মৌজায় ১.৫৭০০ একর জমি রয়েছে। স্থানীয় কিছু প্রভাবশালী মহল শিলাইগড়া মৌজায় ১.৫৭০০ একর জমিতে বিরাট অংশ মাটি ফেলে অবৈধভাবে দখল করে বিক্রি করার পায়তারা করছেন বলে খবর পাওয়া যায়। পরবর্তীতে এই অভিযানের মাধ্যমে দখলকৃত এসব খাস জমি উদ্ধার করে লাল পতাকা উড্ডয়ন করে দখল নিশ্চিত করা হয় এবং জনসাধারণের উদ্দেশ্যে উপজেলা প্রশাসন নোটিশ টাঙ্গিয়ে দেয়।

খাস জমি উদ্ধারের বিষয়ে সহকারী কমিশনার (ভূমি) মুহাম্মদ আবদুল্লাহ আল মুমিন এর কাছে জানতে চাইলে তিনি বলেন, আনোয়ারা উপজেলার ৮১টি মৌজার খাস ও অর্পিত সম্পত্তি নিয়ে পর্যালোচনা করা হচ্ছে। কোথাও গড়মিল হলেই উদ্ধার অভিযানসহ প্রয়োজনীয় ব্যবস্থা গ্রহণ করা হবে।

তিনি আরও বলেন, কোথাও খাস জমি বেদখল হয়ে থাকলে উপজেলা ভূমি অফিসে সচিত্র তথ্য প্রদান করুন। উপজেলা প্রশাসন সরকারি জমি উদ্ধারে কঠোর ভূমিকা পালন করবে।

বিএনএ/ এনামুল হক নাবিদ, ওজি

Loading


শিরোনাম বিএনএ