26 C
আবহাওয়া
৯:০১ অপরাহ্ণ - জুন ১৮, ২০২৪
Bnanews24.com
Home » এ বিজয় জনগণের গভীর বিশ্বাসের প্রতিফলন: মোদি

এ বিজয় জনগণের গভীর বিশ্বাসের প্রতিফলন: মোদি

মোদি

বিএনএ ডেস্ক: ভারতের লোকসভা নির্বাচনে বিজয় দাবি করেছেন প্রধানমন্ত্রী নরেন্দ্র মোদি। তিনি বলেছেন, এটা তাদের সংকল্প বিকশিত ভারতের বিজয়। এটি দলের স্লোগান ‘সবকা সাথ সবকা বিকাশ’–এর বিজয়। একই সঙ্গে ভারতের সংবিধানের প্রতি জনগণের গভীর বিশ্বাসের প্রতিফলন।

মঙ্গলবার (৪ জুন) লোকসভা নির্বাচনের ফল ঘোষণার মধ্যেই নয়াদিল্লিতে বিজেপির কেন্দ্রীয় কার্যালয়ে দলের নেতা-কর্মীদের উদ্দেশ্যে বক্তব্যে এসব কথা বলেন নরেন্দ্র মোদি।

নরেন্দ্র মোদি বলেছেন, তার দল বিজেপির নেতৃত্বাধীন এনডিএ জোট টানা তৃতীয়বারের মতো সরকার গঠন করবে। জনগণ বিজেপি এবং ন্যাশনাল ডেমোক্রেটিক অ্যালায়েন্সের (এনডিএ) ওপর আবারও বিশ্বাস রেখেছে।

তিনি বলেন, ১৯৬২ সালের পর এই প্রথম কোনো সরকার দু’বার পূর্ণ মেয়াদ শেষ করার পর টানা তৃতীয়বারের মতো ক্ষমতা গ্রহণ করছে। ছয় দশক পর ‘নতুন ইতিহাস’ তৈরি হয়েছে।

মোদি বলেন, আজকের এই পবিত্র দিনে, এটা নিশ্চিত যে এনডিএ তৃতীয়বারের মতো সরকার গঠন করছে। আমরা জনগণের প্রতি কৃতজ্ঞ, তারা বিজেপি, এনডিএর ওপর পুনরায় পূর্ণ বিশ্বাস রেখেছেন।

তিনি আরো বলেন, এটা বিশ্বের বৃহত্তম গণতন্ত্রের বিজয়, এটা ভারতের সংবিধানের প্রতি দৃঢ় বিশ্বাসের বিজয়, এটা বিকশিত ভারতের সংকল্পের বিজয়। এটি ‘সবকা সাথ, সবকা বিকাশ’–এর বিজয়।

বিশ্বের সবচেয়ে বড় গণতান্ত্রিক এই চর্চা সফলভাবে পরিচালনার জন্য ভারতের নির্বাচন কমিশনের প্রশংসা করেন নরেন্দ্র মোদি। তিনি বলেন, প্রচণ্ড গরমের মধ্যে তারা অত্যন্ত দক্ষতার সঙ্গে এত বড় নির্বাচন পরিচালনা করেছেন। নিরাপত্তা বাহিনীও সুচারুভাবে তাদের দায়িত্ব পালন করেছে।

বক্তব্যে বিশেষভাবে ওডিশা রাজ্যে ভালো ফলের কথা উল্লেখ করেন নরেন্দ্র মোদি। সেখানে এই প্রথম তারা সরকার গঠন করবে। ওই রাজ্যে লোকসভা ভোটেও ভালো করেছে বিজেপি।

লোকসভা নির্বাচনে এখন পর্যন্ত ৪৩৪টি আসনের চূড়ান্ত ফল ঘোষণা করা হয়েছে। এর মধ্যে ২০৭টিতে জয় পেয়েছে ক্ষমতাসীন দল বিজেপি। ৮৯টি আসনে জয় পেয়েছে প্রধান বিরোধী দল কংগ্রেস।

এছাড়া সমাজবাদী পার্টি (এসপি) ৩২টি, তৃণমূল কংগ্রেস ২২টি, জনতা দল (জেডি-ইউ) ১১টি, ডিএমকে আটটি, তেলেগু দেশম পার্টি (টিডিপি) আটটি, শিবসেনা (উদ্ভব) ছয়টি, শিবসেনা (এসএইচএস) ছয়টি, লোক জনশক্তি পার্টি (রাম বিলাস) চারটি ও সিপিআই (এম) চারটি আসনে জয় পেয়েছে।

বিএনএনিউজ২৪/ এমএইচ/ হাসনা

Loading


শিরোনাম বিএনএ