25 C
আবহাওয়া
৯:৪৮ পূর্বাহ্ণ - এপ্রিল ১৮, ২০২৪
Bnanews24.com
Home » বিএম কন্টেইনার ডিপো : ১৭ঘণ্টায়ও নিভেনি আগুন

বিএম কন্টেইনার ডিপো : ১৭ঘণ্টায়ও নিভেনি আগুন

বিএম কন্টেইনার ডিপো

চট্টগ্রাম:  চট্টগ্রামের সীতাকুণ্ডে বিএম কন্টেইনার ডিপোতে সৃষ্ঠ আগুন ১৭ঘণ্টায়ও পুরোপুরি নিয়ন্ত্রণে আসে নি। ফায়ার সার্ভিস ও  সিভিল ডিফেন্স এর কর্মীরা  অব্যাহত ভাবে আগুন নির্বাপনে চেষ্টা চালিয়ে যাচ্ছেন।

শনিবার(৪জুন)  রাত ১০টায় আগুনের সূত্রপাত হয়। শুরুতেই বিপদজনক কার্গো(DG Cargo) ভর্তি কন্টেইনারে আগুন লাগলে সে সব বিস্ফোরিত হয় বিকট শব্দে।

আরও পড়ুন :

বিএম ডিপোতে বিস্ফোরণে নিহত বেড়ে ৪০

বেলা আড়াইটায় (০৫/০৬/২০২২) এ রিপোর্ট লেখা পর্যন্ত বিএম কন্টেইনার ডিপোর ইয়ার্ডে রক্ষিত ২শতাধিক কন্টেইনার হয় পুড়েছে না হয় ক্ষতিগ্রস্থ হয়েছে। তবে আগুন অব্যাহত থাকলেও দুর্ঘটনা থেকে নিরাপদ স্থানে কন্টেইনার সরানোর কাজও অব্যাহত রয়েছে ডিপোতে।

এদিকে বিএম কন্টেইনার ডিপো মালিকপক্ষের প্রতিনিধি নির্বাহী পরিচালক শহীদ উদ্দিন বলেন, আমাদের কন্টেইনার ডিপোতে ভয়াবহ আগুন ও হতাহতের জন্য আমরা দুঃখ প্রকাশ করছি। এই মুহূর্তে নিহতের পরিবারের প্রতি গভীর সমবেদনা জানাচ্ছি। আহত যারা হয়েছেন তাদের দ্রুত সুস্থতা কামনা করছি। যারা নিহত হয়েছেন তাদের প্রত্যেকের পরিবারকে সর্বোচ্চ ও যারা আহত হয়েছেন তাদেও সম্পূর্ণ চিকিৎসা ব্যয়ভার গ্রহণ করা হবে। একইসাথে নিহত ও আহত পরিবারের সদস্যদের দায়িত্ব গ্রহণের ঘোষনা দিচ্ছি।

নির্বাহী পরিচালক শহীদ উদ্দিন আরও বলেন,
আমাদের কর্তৃপক্ষ ইতোমধ্যে পাঁচ সদস্যের তদন্ত কমিটি গঠনসহ সরকারের গঠিত তদন্ত কমিটিকে সর্বোচ্চ সহযোগিতা করার ঘোষণা দিয়েছে। এটি দুর্ঘটনা নাকি নাশকতা বা কোন প্রতিপক্ষ দ্বারা ইচ্ছাকৃত অনিষ্টসাধন (সাবোটাজ) ঘটিয়েছে কিনা তা খতিয়ে দেখার জন্য অনুরোধ জানাচ্ছি।

ঢাকায় শেখ হাসিনা বার্ণ ইনস্টিিটউটে স্থানান্তর

চট্টগ্রামে গুরুতর রোগীদের ঢাকায় হেলিকপ্টারযোগে রাজধানীর শেখ হাসিনা বার্ণ ইনস্টিটিউটে স্থানান্তর করা হচ্ছে। এ জন্য বাংলাদেশ সেনাবাহিনীর একটি হেলিকপ্টার কাজ করছে।

বিএনএনিউজ,জিএন

Loading


শিরোনাম বিএনএ