31 C
আবহাওয়া
২:১১ অপরাহ্ণ - এপ্রিল ১৮, ২০২৪
Bnanews24.com
Home » বিএম কন্টেইনার ডিপোতে নিহত ৭ ফায়ার সার্ভিস সদস্য

বিএম কন্টেইনার ডিপোতে নিহত ৭ ফায়ার সার্ভিস সদস্য

আগুন

বিএনএ, চট্টগ্রাম: চট্টগ্রামের সীতাকুণ্ডে অগ্নিকাণ্ডের খবর শুনে সবার আগেই ঘটনাস্থলে ছুটে যান ফায়ার সার্ভিস কর্মীরা। চেষ্টা করতে থাকেন হতাহত কমিয়ে দ্রুত আগুন নিয়ন্ত্রণে আনতে। কিন্তু আগুনের ভয়াবহতা বাড়তে থাকায় অগ্নিনির্বাপণে যোগ দেয় ২৫টি ইউনিট। নির্ঘুম রাত কাটে ফায়ার সার্ভিস কর্মীসহ স্বেচ্ছাসেবীদের। অন্যের জীবন বাঁচানোর এই চেষ্টায় নিজের জীবন বিসর্জন দিতে হয়েছে ফায়ার সার্ভিসের ৭ কর্মীকে।

রোববার (৫ জুন) বেলা ১১টায় ঘটনাস্থলে ফায়ার সার্ভিস ও সিভিল ডিফেন্স অধিদফতরের মহাপরিচালক (ডিজি) ব্রিগেডিয়ার জেনারেল মো. মাইন উদ্দিন সহকর্মীদের মৃত্যুর খবর জানিয়েছেন।

মাইন উদ্দিন বলেন, আগুনে ফায়ার সার্ভিসের ছয়জন নিহত হয়েছেন। ২১ জন আহত হয়েছে। যাদের মধ্যে চট্টগ্রাম সিএমএইচে ১৫ জন চিকিৎসা নিচ্ছেন। বাকিদের ছেড়ে দেওয়া হয়েছে।

এদিকে, এ ঘটনায় ৩ সদস্যের একটি টিম গঠন করা হয়েছে। আগামী ৩ দিনের মধ্যে তাদের তদন্ত রিপোর্ট জমা দিতে বলা হয়েছে।

ভয়াবহ বিস্ফোরণে নিহতের সংখ্যা বেড়ে ৩৭ জনে দাঁড়িয়েছে। এ ঘটনায় ৪ শতাধিক দগ্ধ ও আহত হয়েছেন। তবে আহতদের মধ্যে ৪০-৫০ জনের অবস্থা গুরুতর। চট্টগ্রাম মেডিক্যাল কলেজ (চমেক) হাসপাতালের সহকারী পরিচালক রাজীব পালিত বিষয়টি নিশ্চিত করেছেন।

শনিবার রাত ১০টার দিকে সীতাকুণ্ডের সোনাইছড়ি ইউনিয়নের শীতলপুর এলাকায় অবস্থিত বিএম কন্টেইনার ডিপোতে (সাবেক কাশেম জুট মিল) লোডিং পয়েন্টের ভেতরে আগুন লাগে। প্রথমে কুমিরা ও সীতাকুণ্ড ফায়ার সার্ভিসের ৪টি ইউনিট আগুন নেভানোর চেষ্টা করে। পরে রাত পৌনে ১১টার দিকে এক কনটেইনার থেকে অন্য কনটেইনারে আগুন ছড়িয়ে পড়ে। হঠাৎ একটি কনটেইনারে রাসায়নিক থাকায় বিকট শব্দে বিস্ফোরণ ঘটে। এতে পুলিশের সদস্য, ফায়ার সার্ভিসের সদস্য ও শ্রমিকসহ দুই শতাধিক মানুষ দগ্ধ ও আহত হন।

বিএনএনিউজ২৪/ এমএএইচ

Loading


শিরোনাম বিএনএ