সীতাকুণ্ডের ঘটনা তদন্তে ৫ সদস্যের কমিটি

বিএনএ ডেস্ক: চট্টগ্রামের সীতাকুণ্ডে বিএম কনটেইনার ডিপোতে আগুন লাগার ঘটনা তদন্তে ৫ সদস্যের তদন্ত কমিটি গঠন করা হয়েছে। রোববার (৫ জুন) সকালে বিষয়টি নিশ্চিত করেছেন বিএম ডিপোর ম্যানেজার মজিবর রহমান।

আরো পড়ুন

নৌযান শ্রমিকদের কর্মবিরতির ঘোষণা

তিনি জানান, ভয়াবহ বিস্ফোরণের ঘটনায় নিহতের সংখ্যা বেড়ে ১৯ জনে দাঁড়িয়েছে। এ ঘটনায় আহত হয়েছেন চার শতাধিক। নিহতদের মধ্যে তিনজন ফায়ার সার্ভিস কর্মী। ১১ ঘণ্টার বেশি সময় পার হলেও আগুন এখনও নিয়ন্ত্রণে আসেনি। ফায়ার সার্ভিসের ২৯টি ইউনিট ভয়াবহ এই আগুন নিয়ন্ত্রণে আনতে কাজ করছে। তবে কোনোমতেই আগুনের তীব্রতা কমছে না। অনেকটা অসহায় পড়েছেন ফায়ার সার্ভিসের কর্মীরা। আগুন নেভাতে আশপাশের জেলা থেকে নতুন নতুন ইউনিট যোগ দিচ্ছে। আগুন নিয়ন্ত্রণে ঘটনাস্থলে যাচ্ছে সেনাবাহিনী। এদিকে, ভয়াবহ এই ঘটনা তদন্তে ৫ সদস্যের তদন্ত কমিটি গঠন করা হয়েছে।

রাতে পরিস্থিতি সামাল দিতে চট্টগ্রামে অবস্থানরত সকল চিকিৎসককে চমেক হাসপাতালে এসে সহযোগিতার অনুরোধ জানিয়েছেন চট্টগ্রামের সিভিল সার্জন ডা. ইলিয়াছ চৌধুরী।

ফায়ার সার্ভিসের উপ-সহকারী পরিচালক নিউটন দাশ জানান, বিএম কনটেইনার ডিপোতে অগ্নিকাণ্ডের খবর পেয়ে ফায়ার সার্ভিসের ১৫টি ইউনিট কাজ করে। পরে ইউনিট আরও বাড়ানো হয়। এখন ২৫টি ইউনিট কাজ করছে। ডিপোতে আমদানি ও রফতানির বিভিন্ন মালবাহী কনটেইনার আছে।

বিএনএনিউজ২৪/ এমএইচ