Bnanews24.com
প্রবাস

এস্তোনিয়ায় বাংলাদেশের নতুন রাষ্ট্রদূত

এস্তোনিয়ায় বাংলাদেশের নতুন রাষ্ট্রদূত

বিএনএ, ঢাকা :  এস্তোনিয়ায় বাংলাদেশের নবনিযুক্ত অনাবাসিক রাষ্ট্রদূত এম. আল্লামা সিদ্দীকী এস্তোনিয়ার রাষ্ট্রপতি ক্রেস্টি কালজুলাইড-এর কাছে তাঁর পরিচয়পত্র পেশ করেছেন। ৩জুন তাল্লিনে অবস্থিত প্রেসিডেন্সিয়াল প্যালেসে আয়োজিত এক আড়ম্বরপূর্ণ অনুষ্ঠানে  রাষ্ট্রদূত তাঁর পরিচয়পত্র পেশ করেন।

এ সময় রাষ্ট্রদূত এস্তোনিয়ার রাষ্ট্রপতিকে বাংলাদেশের রাষ্ট্রপতি ও প্রধানমন্ত্রীর শুভেচ্ছা পৌঁছে দেন। বাংলাদেশ ও এস্তোনিয়ার মধ্যে বিদ্যমান চমৎকার বন্ধুত্বপূর্ণ সম্পর্কের কথা উল্লেখ করে রাষ্ট্রদূত পারস্পরিক সহযোগিতার নতুনক্ষেত্র চিহ্নিতকরণে দ্বিপাক্ষিক সম্পর্ক আরো জোরদার করার প্রতিশ্রুতি ব্যক্ত করেন। তিনি বাংলাদেশের উন্নয়ন বিশেষত অর্থনৈতিক প্রবৃদ্ধি এবং বিভিন্ন আর্থ-সামাজিক সূচকে ক্রমাগত ঊর্ধ্বমুখী অগ্রগতির কথা উল্লেখ করে দুদেশের সম্ভাবনাময় তথ্য-প্রযুক্তি, পোশাকশিল্প, পর্যটন, শিক্ষা,  সংস্কৃতিসহ অন্যান্যখাত সম্পর্কে তাকে অবহিত করেন। তিনি বাংলাদেশে অবস্থানরত মিয়ানমারের নাগরিকদের স্বদেশে ফেরত নেয়ার বিষয়ে এস্তোনিয়া সরকারের সহযোগিতাও কামনা করেন।

এস্তোনিয়ার রাষ্ট্রপতি  বাংলাদেশের রাষ্ট্রপতি ও প্রধানমন্ত্রীকে শুভেচ্ছা জানান এবং বাংলাদেশের রাষ্ট্রদূতকে তাঁর দায়িত্বপালনে সর্বাত্নক সহযোগিতা প্রদানের আশ্বাস  দেন।

বিএনএনিউজ২৪, এসজিএন