26 C
আবহাওয়া
৬:৩১ পূর্বাহ্ণ - এপ্রিল ১৮, ২০২৪
Bnanews24.com
Home » স্বাস্থ্যবিধি না মানায় ৭৬০০ টাকা জরিমানা

স্বাস্থ্যবিধি না মানায় ৭৬০০ টাকা জরিমানা

চট্টগ্রামে পাহাড় কাটায় ৭ লক্ষ টাকা জরিমানা

বিএনএ,চট্টগ্রাম: চট্টগ্রামে করোনা সংক্রমণের হার দিন দিনে বাড়ছে। তাই গণসচেতনতা বাড়াতে ও করোনার ঊর্ধ্বমুখী সংক্রমণ রোধে মঙ্গলবার (৪ মে) চট্টগ্রাম নগর জুড়ে জেলা প্রশাসনের ১০ জন নির্বাহী ম্যাজিস্ট্রেট বিভিন্ন স্থানে দিনব্যাপী মোবাইল কোর্ট পরিচালনা করেন।

নির্বাহী ম্যাজিস্ট্রেট নিবেদিতা চাকমা নগরীর পতেঙ্গা ইপিজেড ও বন্দর এলাকায় মোবাইল কোর্ট পরিচালনা করার সময় ৭ টি মামলা দায়ের করে ৩ হাজার ৪০০ টাকা অর্থদণ্ড আদায় করেন এবং সচেতনতার লক্ষ্যে জেলা প্রশাসনের পক্ষে মাস্ক বিতরণ করেন। নির্বাহী ম্যাজিস্ট্রেট আশরাফুল হাসান খুলশী ও বায়েজিদ এলাকায় মোবাইল কোর্ট পরিচালনা কালে ১ টি মামলা দায়ের করে ৫০০ টাকা অর্থদণ্ড আদায় করেন। সচেতনতার পাশাপাশি সাধারণ মানুষের মাঝে মাস্ক বিতরণ করেন।

নির্বাহী ম্যাজিস্ট্রেট মুহাম্মদ ইনামুল হাছান কোতোয়ালি ও সদরঘাট এলাকায় মোবাইল কোর্ট পরিচালনা করার সময় ১ টি মামলা দায়ের করে ১০০ টাকা অর্থদণ্ড আদায় করেন এছাড়াও স্বাস্থ্যবিধি মেনে চলার ব্যাপারে জনসাধারণকে সচেতন করেন এবং জেলা প্রশাসনের পক্ষে মাস্ক বিতরণ করেন। নির্বাহী ম্যাজিস্ট্রেট রেজওয়ানা আফরিন নগরীর পাঁচলাইশ ও চান্দগাও এলাকায় মোবাইল কোর্ট পরিচালনা করার সময় ২ টি মামলা দায়ের করে মোট ৫০০ টাকা অর্থদণ্ড আদায় করেন এবং লকডাউন ও স্বাস্থ্য বিধি মেনে চলার ব্যাপারে জনসাধারণকে সচেতন করেন। এছাড়াও সাধারণ মানুষের মাঝে মাস্ক বিতরণ করেন।

নির্বাহী ম্যাজিস্ট্রেট সুরাইয়া ইয়াসমিন নগরীর হালিশহর এলাকায় মোবাইল কোর্ট পরিচালনা করার সময় ১ টি মামলা দায়ের করে ৩০০ টাকা অর্থদণ্ড আদায় করেন এবং মানুষের মাঝে মাস্ক বিতরণ করেন। নির্বাহী ম্যাজিস্ট্রেট ফাহমিদা আফরোজ শহরের পাহাড়তলী ও আকবর শাহ এলাকায় মোবাইল কোর্ট পরিচালনা করার সময় ০৩ টি মামলা দায়ের করে মোট ১ হাজার ১০০ টাকা অর্থদণ্ড আদায় করেন এছাড়াও মানুষ কে স্বাস্থ্য বিধি মেনে চলতে নির্দেশনা প্রদান করেন এবং জেলা প্রশাসন, চট্টগ্রামের পক্ষ হইতে মাস্ক বিতরণ করেন।

নির্বাহী ম্যাজিস্ট্রেট মো. মুসা নাছের চৌধুরী নগরীর চকবাজার এলাকায় মোবাইল কোর্ট পরিচালনা করার সময় ৪ টি মামলা দায়ের করে মোট ২ হাজার টাকা অর্থদণ্ড আদায় করেন এছাড়াও সচেতনতার পাশাপাশি মাস্ক বিতরণ করেন। নির্বাহী ম্যাজিস্ট্রেট নূরজাহান আক্তার সাথী নগরীর বন্দর ও ডবলমুরিং এলাকায় মোবাইল কোর্ট পরিচালনা করে ১ টি মামলায় ২০০ টাকা অর্থদণ্ড আদায় করেন। এ সময় অধিকাংশ সাধারণ মানুষ কে স্বাস্থ্য বিধি মেনে চলতে দেখেন এবং মাস্ক বিতরণ করেন। এছাড়াও লকডাউন সফল করার লক্ষ্যে সন্ধ্যার পর থেকে আরও দুইজন নির্বাহী ম্যাজিস্ট্রেট মো. আশরাফুল আলম ও প্রতীক দত্ত এর নেতৃত্বে চট্টগ্রাম মহানগরীর বিভিন্ন স্থানে অভিযান পরিচালনা করা হচ্ছে।

বিএনএনিউজ/মনির

Loading


শিরোনাম বিএনএ