31 C
আবহাওয়া
১:১৮ পূর্বাহ্ণ - মে ১, ২০২৪
Bnanews24.com
Home » শীতলক্ষ্যা নদীতে লঞ্চ ডুবি: মৃতের সংখ্যা ২৭ এ উন্নীত

শীতলক্ষ্যা নদীতে লঞ্চ ডুবি: মৃতের সংখ্যা ২৭ এ উন্নীত

লঞ্চডুবির ঘটনায় তদন্ত কমিটি গঠন

বিএনএ, মুন্সিগঞ্জ প্রতিনিধি: দুর্ঘটনার ১৮ ঘন্টা পর  আজ সোমবার(৫ এপ্রিল) শীতলক্ষ্যা নদীতে ডুবে যাওয়া লঞ্চ  উদ্ধার করা হয়েছে। লঞ্চের ভেতর থেকে একে একে ২১টি মরদেহ বের করে আনা হয়। এনিয়ে উদ্ধার করা মরদেহের সংখ্যা ২৭ এ পৌঁছেছে।

নারায়ণগঞ্জ সদর উপজেলা নির্বাহী কর্মকর্তা (ইউএনও) নাহিদা বারিক বলেন, যাত্রীবাহী লঞ্চটি নারায়ণগঞ্জ থেকে মুন্সিগঞ্জের উদ্দেশে ছেড়ে যায়।বিবার (৪ এপ্রিল) সন্ধ্যা সোয়া ৬টার দিকে সদর উপজেলার চর সৈয়দপুর এলাকায় একটি কার্গো জাহাজের ধাক্কায় এসকে-৩ রাবিত আল হাসান নামে লঞ্চটি অর্ধশতাধিক যাত্রী নিয়ে ডুবে যায়।রোববার রাতে ৬জনের মরদেহ উদ্ধার করা হয়। দুর্ঘটনার পর অনেকে সাঁতার কেটে উপকূলে উঠতে সক্ষম হন।

এদিকে লঞ্চ ডুবির কারণ অনুসন্ধানে  তদন্ত কমিটি গঠন করেছে জেলা প্রশাসন।সংবাদ মাধ্যমকে বিষয়টি নিশ্চিত করেছেন নারায়ণগঞ্জের জেলা প্রশাসক মোস্তাইন বিল্লাহ। তিনি জানান, লঞ্চ ডুবির ঘটনায় অতিরিক্ত জেলা ম্যাজিট্রেট খাদিজা তাহেরীকে প্রধান করে ৭ সদস্যের তদন্ত কমিটি গঠন করা হয়েছে। কমিটিকে আগামি পাঁচ কার্যদিবসের মধ্যে প্রতিবেদন দাখিল করতে নির্দেশ দেয়া হয়। তদন্ত কমিটিতে বিআইডব্লিউটিএ, কোস্টগার্ড, ফায়ার সার্ভিস ও নৌ পুলিশের প্রতিনিধি এবং সদরের ইউএনওকে রাখা হয়েছে।

বিএনএনিউজ২৪/এসজিএন

Loading


শিরোনাম বিএনএ