34 C
আবহাওয়া
১০:০৩ অপরাহ্ণ - এপ্রিল ২৭, ২০২৪
Bnanews24.com
Home » মোসাদ গুপ্তচরের মৃত্যুদণ্ড কার্যকর করেছে ইরান

মোসাদ গুপ্তচরের মৃত্যুদণ্ড কার্যকর করেছে ইরান


বিএনএ,বিশ্বডেস্ক: ইরানের প্রতিরক্ষা মন্ত্রণালয়ের একটি ওয়ার্কশপে ড্রোন হামলার দায়ে ইসরাইলি গোয়েন্দা সংস্থা মোসাদের হয়ে কাজ করা এক গুপ্তচরের মৃত্যুদণ্ড কার্যকর করেছে ইরান।  তবে ওই গুপ্তচরের বিষয়ে বিস্তারিত কোনো কিছু জানানো হয়নি।

সোমবার(৪র্মাচ) ইরানের রাষ্ট্রীয় টিভি চ্যানেল এ তথ্য জানায়।

সংবাদমাধ্যমগুলো বলছে, ২০২৩ সালে ইরানের প্রতিরক্ষা মন্ত্রণালয়ের ইস্ফাহানস্থ একটি ওয়ার্কশপে কয়েকটি ছোট্ট ড্রোনের সাহায্যে হামলা চালানো হয়। তবে আকাশ প্রতিরক্ষা ব্যবস্থার সহযোগিতায় ঐ হামলা ব্যর্থ করে দেয় ইরান। সে সময় একটি ড্রোনে আঘাত হানা হয় এবং অন্য দু’টি ড্রোনকে কৌশলে ধ্বংস করা হয়।হামলায় কেউ হতাহত হননি এবং ক্ষয়ক্ষতি খুব সামান্য হয়েছিল বলেও দাবি করেছিল ইরান।

ইস্ফাহানের বিচার বিভাগের প্রধান হুজ্জাতুল ইসলাম জাফারি এ সম্পর্কে বলেছেন, এই ব্যর্থ হামলার পর মোসাদের ঐ সন্ত্রাসী নিজের পরিচয় গোপন করে ইরান থেকে পালিয়ে যায়। এর ১৩ দিন পর ইরানের বিচার বিভাগের সহযোগিতা ও নিরাপত্তা বাহিনীর প্রচেষ্টায় ঐ সন্ত্রাসীকে একটি প্রতিবেশি দেশ থেকে গ্রেপ্তার করা হয়।

চলতি বছরের ফেব্রুয়ারিতে তেহরান জানিয়েছিলো, এশিয়া, আফ্রিকা এবং ইউরোপসহ বিশ্বের ২৮টি দেশে ইসরাইলের গুপ্তচর সংস্থা মোসাদের কয়েক হাজার এজেন্টকে শনাক্ত করেছে ইরান। তবে এসব মোসাদ এজেন্টদের বিরুদ্ধে ইরানের পদক্ষেপ কী হবে সে বিষয়ে এখনও কিছু জানায়নি মধ্যপ্রাচ্যের সবচেয়ে প্রভাবশালী দেশটি।

বিএনএ নিউজ/ রেহানা, ওজি/এইচমুন্নী

Loading


শিরোনাম বিএনএ