30 C
আবহাওয়া
৫:৩৯ পূর্বাহ্ণ - মে ২, ২০২৪
Bnanews24.com
Home » এমবাপ্পের রেকর্ড গড়ার দিনে পিএসজির জয়

এমবাপ্পের রেকর্ড গড়ার দিনে পিএসজির জয়

পিএসজি

স্পোর্টস ডেস্ক: নঁতেকে ৪-২ গোলে হারিয়ে লিগ ওয়ানে টানা দ্বিতীয় জয় পেল পিএসজি। তবে জয় ছাপিয়ে লাইমলাইটে কিলিয়ান এমবাপ্পে। এডিনসন কাভানিকে পেছনে ফেলে ফরাসি ক্লাবটির সর্বকালের সর্বোচ্চ গোলদাতা এখন এই তারকা।

২২ ম্যাচে ১৮ গোল করে চলতি মৌসুমে লিগ ওয়ানে সর্বোচ্চ গোলদাতা তিনি। আর পিএসজির জার্সিতে সব প্রতিযোগিতা মিলিয়ে এটি তার ২০১তম গোল। ২০০ গোল নিয়ে এত দিন চূড়ায় ছিলেন উরুগুয়ের তারকা কাভানি।

ম্যাচে ১২ মিনিটে প্রথম ভালো সুযোগেই এগিয়ে যায় পিএসজি। নুনো মেন্দেসের কাট ব্যাকে পেছন থেকে ছুটে গিয়ে প্রথম স্পর্শে নঁতের জালে বল পাঠান মেসি। চলতি আসরে এটি আর্জেন্টাইন মহাতারকার ১৩তম গোল। এর ৫ মিনিট পর হাজামের আত্মঘাতী গোলে আরও পিছিয়ে পড়ে নঁতে।

অনেকটা খেলার ধারার বিপরীতে ৩১তম মিনিটে হাজামের কাছ থেকে বল পেয়ে ব্যবধান কমান লুদোভিক ব্লাস। তার ৬ মিনিট পর সমতা ফেরে নঁতে! কর্নারে জটলা থেকে জাল খুঁজে নেন ক্যামেরুনের ফরোয়ার্ড ইগনাতিয়াস গানাগো।

৬০ মিনিট পর এগিয়ে যায় পিএসজি। কর্নার থেকে বল পেয়ে ডি-বক্সের বাইরে থেকে উঁচু করে এমবাপ্পের বাড়ানো বল দারুণ হেডে জাল খুঁজে নেন দানিলো পেরেইরা। আর রেকর্ড গোলটি করে পিএসজিকে ৪-২ ব্যবধানে এগিয়ে দেন এমবাপ্পে।

মার্শেইয়ের বিপক্ষে আগের ম্যাচে জোড়া গোল করে কাভানির পাশে বসেছিলেন এমবাপ্পে। পেনাল্টি স্পটের কাছ থেকে গোলকিপারকে পরাস্ত করে ছাড়িয়ে যান উরুগুয়ের স্ট্রাইকার কাভানিকে।

এই জয়ে ২৬ ম্যাচে ৬৩ পয়েন্ট নিয়ে শীর্ষস্থান আরও সুসংহত করল পিএসজি। সমান ম্যাচে ২৮ পয়েন্ট নিয়ে নঁতে আছে ১৩ নম্বরে। এক ম্যাচ কম খেলে ৫২ পয়েন্ট নিয়ে মার্শেই আছে দুই নম্বরে।

বিএনএনিউজ২৪/ এমএইচ

Loading


শিরোনাম বিএনএ