29 C
আবহাওয়া
৫:৪৪ পূর্বাহ্ণ - এপ্রিল ২৭, ২০২৪
Bnanews24.com
Home » উখিয়ায় ছয় কোটি টাকার ইয়াবা উদ্ধার,আটক ৩

উখিয়ায় ছয় কোটি টাকার ইয়াবা উদ্ধার,আটক ৩

ছয় কোটি টকার ইয়াবা

বিএনএ, চট্টগ্রাম:  কক্সবাজারের উখিয়া হতে প্রায় ২ লাখ পিস ইয়াবা ট্যাবলেট উদ্ধারপূর্বক সিন্ডিকেটের মূল হোতা সহ ৩ জন মাদকব্যবসায়ী কে আটক করেছে র‌্যাব-৭, চট্টগ্রাম।

ইয়াবা
ইয়াবাসহ আসামী ৩

 

র‌্যাব-৭, চট্টগ্রাম গোপন সংবাদের মাধ্যমে জানতে পারে যে, কতিপয় ব্যক্তি মাদকের একটি বড় চালান নিয়ে অটোরিক্সাযোগে টেকনাফ হতে কক্সবাজারের দিকে যাচ্ছে। উক্ত সংবাদের ভিত্তিতে গত ৪ মার্চ বেলা ১২টায় র‌্যাব-৭, চট্টগ্রাম এর একটি দল কক্সবাজার জেলার উখিয়া এলাকায় একটি চেকপোস্ট স্থাপন করে গাড়ী তল্লাশি শুরু করে।

এ সময় একটি অটোরিক্সা হতে ৩জন ব্যক্তি পালিয়ে যাওয়ার চেষ্টাকালে র‌্যাব সদস্যরা আসামী ১। মোঃ হেলাল উদ্দিন (২৭), পিতা- মৃত ছৈয়দ নূর, সাং- পূর্ব ফারির বিল, থানা- উখিয়া, জেলা- কক্সবাজার, ২। মোঃ তারেক (২৩), পিতা- আবুল বাশার, সাং- পূর্ব ফারির বিল, থানা- উখিয়া, জেলা- কক্সবাজার এবং ৩। নুরুল আমিন (১৯), পিতা- মৃত আব্দুস সালাম, সাং- পূর্ব ফারির বিল, থানা- উখিয়া, জেলা- কক্সবাজারদেরকে আটক করে।

পরবর্তীতে উপস্থিত সাক্ষীদের সম্মুখে আটককৃত আসামীদের হাতে থাকা প্লাস্টিকের বস্তা হতে মোট ১,৯৬,০০০ পিস ইয়াবা ট্যাবলেট উদ্ধারসহ আসামীদের আটক এবং অটোরিক্সাটি জব্দ করা হয়।

আটককৃতদের প্রাথমিক জিজ্ঞাসাবাদে জানা যায় যে, তার দুজনেই মায়ানমার সীমান্তে ইয়াবা সম্রাট নামে পরিচিত। মূলত এই হেলাল-তারেক অপেক্ষাকৃত কম বয়সে সর্বনাশা ইয়াবার ব্যবসা করে অধিক অর্থবিত্তের মালিক হওয়ায় এবং তারা খুব সহজেই তাদেরকে উদাহরণ হিসেবে উপস্থাপন করে যুবসমাজ তথা শিশু-কিশোরদেরও এই জঘন্য ব্যবসায় নিয়ে আসছে। ইয়াবা পাচারের জন্য তারা সবসময়ই শিশু-কিশোরদের ব্যবহার করতো। এখানে উল্লেখ্য যে, হেলাল-তারেক মায়ানমার সীমান্তে ইয়াবা ট্যাবলেট পাচারের অন্যতম বড় সিন্ডিকেট ছিলো।

জিজ্ঞাসাবাদে আরো জানা যায় যে, তারা টেকনাফ হতে ইয়াবা ট্যাবলেট সংগ্রহ করে পরবর্তীতে তা কক্সবাজার এবং চট্টগ্রামসহ দেশের প্রত্যন্ত অঞ্চলে বিক্রয় করে আসছে। উদ্ধারকৃত ইয়াবার আনুমানিক মূল্য ৬ কোটি টাকা।

আটকদেরসহ উদ্ধারকৃত মাদকদ্রব্য সংক্রান্তে পরবর্তী আইনানুগ ব্যবস্থা গ্রহণের নিমিত্তে উখিয়া থানায় হস্তান্তর করা হয়েছে।

বিএনএনিউজ২৪,জিএন

Loading


শিরোনাম বিএনএ