28 C
আবহাওয়া
৩:০৪ অপরাহ্ণ - জুন ২৬, ২০২৪
Bnanews24.com
Home » ঢাবিতে ‘আমার ভাষার চলচ্চিত্র ১৪২৯’ এর পর্দা উঠছে আজ

ঢাবিতে ‘আমার ভাষার চলচ্চিত্র ১৪২৯’ এর পর্দা উঠছে আজ

ঢাবিতে ‘আমার ভাষার চলচ্চিত্র ১৪২৯’ এর পর্দা উঠছে আজ

বিএনএ, ঢাবি: ঢাকা বিশ্ববিদ্যালয় চলচ্চিত্র সংসদ- এর আয়োজনে আজ থেকে শুরু হচ্ছে ‘আমার ভাষার চলচ্চিত্র ১৪২৯’ উৎসব। ঢাকা বিশ্ববিদ্যালয়ের (ঢাবি) ছাত্র-শিক্ষক কেন্দ্র (টিএসসি) প্রাঙ্গণে পাঁচ দিনব্যাপী এই উৎসব চলবে ৫ ফেব্রুয়ারি থেকে ৯ ফেব্রুয়ারি। ঢাবি চলচ্চিত্র সংসদের জনসংযোগ দপ্তর থেকে দেয়া এক প্রেস বিজ্ঞপ্তির মাধ্যমে বিষয়টি জানানো হয়।
রোববার (৫ ফেব্রুয়ারি) আলমগীর কবিরের ‘সীমানা পেরিয়ে’ প্রদর্শনের মাধ্যমে পর্দা উঠবে উৎসবটির ২১তম আসরের। এটি বাংলা ভাষার চলচ্চিত্রের সব থেকে বড় উৎসব। পাঁচ দিনব্যাপী এই চলচ্চিত্র উৎসবে প্রদর্শিত হবে বাংলাদেশ ও পশ্চিমবঙ্গের বাংলা ভাষার ১৮টি ধ্রুপদি ও সমসাময়িক বাংলা চলচ্চিত্র, দুটি স্বল্পদৈর্ঘ্য ও দুটি প্রামাণ্যচিত্র।
উদ্বোধনী দিনে শিবলী সাদিক পরিচালিত ‘আনন্দ অশ্রু’ (দুপুর ১টা), মাহমুদ দিদার পরিচালিত ‘বিউটি সার্কাস’ (বিকেল ৩:৩০টা) এবং মুহাম্মদ কাইউম পরিচালিত ‘কুড়া পক্ষীর শূন্যে উড়া’ (সন্ধ্যা ৬:৩০টা) প্রদর্শিত হবে। এবারের আয়োজনে প্রথমবারের মতো সংযুক্ত হতে চলেছে ‘যুক্তি তক্কো আর গপ্পো’ নামে উন্মুক্ত আলোচনা পর্ব।
বিকেল ৪টায় উদ্বোধনী অনুষ্ঠানে উপস্থিত থাকবেন বিদ্যুৎ, জ্বালানি ও খনিজ সম্পদ মন্ত্রণালয়ের  প্রতিমন্ত্রী নসরুল হামিদ, ঢাকা বিশ্ববিদ্যালয়ের মাননীয় উপ-উপাচার্য (প্রশাসন) ড. মুহাম্মদ সামাদ, এসকিউ গ্রুপের ব্যবস্থাপনা পরিচালক সোহেল আহমেদ, মুক্তিযোদ্ধা ও চলচ্চিত্র নির্মাতা নাসির উদ্দীন ইউসুফ, ঢাকা বিশ্ববিদ্যালয়ের টেলিভিশন ফিল্ম অ্যান্ড ফটোগ্রাফি বিভাগের সহকারী অধ্যাপক ও ঢাকা বিশ্ববিদ্যালয় চলচ্চিত্র সংসদ- এর মাননীয় সঞ্চালক হাবিবা রহমান প্রমুখ।
বাংলা ভাষার জন্য প্রাণ উৎসর্গকারী মহান শহীদদের স্মরণ ও বাংলা সিনেমাকে চলচ্চিত্র প্রেমীদের কাছে প্রচার ও প্রসারের লক্ষ্যে ২০০২ সাল থেকে এ উৎসবের ২০টি আসর সাফল্যের সাথে আয়োজন করেছে ঢাকা বিশ্ববিদ্যালয় চলচ্চিত্র সংসদ। চলচ্চিত্র প্রদর্শনীর পাশাপাশি বাংলা চলচ্চিত্রপ্রেমীদের জন্য থাকবে চলচ্চিত্র কুশলীদের সাথে সরাসরি মতবিনিময় ও আলোচনায় অংশগ্রহণের সুযোগ। সকলের জন্য উন্মুক্ত এ প্রদর্শনীর টিকিটের শুভেচ্ছা মূল্য ৫০ টাকা। টিএসসির প্রবেশমুখের বুথ থেকে টিকিট সংগ্রহ করা যাবে।
বিএনএ/মোছাদ্দেক মওলা,ওজি

Loading


শিরোনাম বিএনএ