34 C
আবহাওয়া
১:৫৯ অপরাহ্ণ - এপ্রিল ১৯, ২০২৪
Bnanews24.com
Home » কক্সবাজার থেকে চট্টগ্রাম কারাগারে ওসি প্রদীপ ও লিয়াকত

কক্সবাজার থেকে চট্টগ্রাম কারাগারে ওসি প্রদীপ ও লিয়াকত

চট্টগ্রাম কারাগারে ওসি প্রদীপ ও লিয়াকত

বিএনএ চট্টগ্রাম : সেনাবাহিনীর অবসরপ্রাপ্ত মেজর সিনহা হত্যা মামলায় মৃত্যুদণ্ডপ্রাপ্ত আসামি প্রদীপ কুমার দাশ ও লিয়াকতকে কক্সবাজার থেকে চট্টগ্রাম কেন্দ্রীয় কারাগারে আনা  হয়েছে। শনিবার(৫ ফেব্রুয়ারি) দুপুর দেড়টার দিকে তাদের বহনকারী গাড়ি চট্টগ্রাম পৌঁছে।

চট্টগ্রাম  কারাগারের জেলার দেওয়ান মোহাম্মদ তারিকুল ইসলাম জানান এ তথ্য নিশ্চিত করেন। তিনি জানান, প্রদীপ ও লিয়াকতকে কারাগারের ৩২নং সেলে রাখা হয়েছে।

কারাগারে ওসি প্রদীপ
কারাগারে প্রদীপ

কক্সবাজার জেল সুপার নেছারুল আলম জানিয়েছেন, শনিবার সকাল ৯টায় প্রিজন ভ্যানে বিশেষ নিরাপত্তায় মৃত্যুদণ্ডপ্রাপ্ত সাবেক ওসি প্রদীপ এবং এসআই লিয়াকতকে চট্টগ্রাম কারাগারে নেওয়া হয়েছে। এখানে তাদের রাখতে আমাদের আইনি কোনো সমস্যা ছিল না। তবে বিভিন্ন দিক বিবেচনা করে তাদের চট্টগাম কারাগারে পাঠানোর নির্দেশ পাই। আমরা তা পালন করেছি।

এর আগে সেনাবাহিনীর অবসরপ্রাপ্ত মেজর সিনহা মো. রাশেদ খান হত্যা মামলায় গত ৩১ জানুয়ারি প্রদীপ ও লিয়াকতকে মৃত্যুদণ্ড এবং ছয়জনকে যাবজ্জীবন কারাদণ্ড দেন কক্সবাজারের জেলা ও দায়রা জজ মোহাম্মদ ইসমাইল।

যাবজ্জীবনপ্রাপ্তরা হলেন- প্রদীপের দেহরক্ষী রুবেল শর্মা, বাহারছড়া পুলিশ তদন্ত কেন্দ্রের বরখাস্ত উপ-পরিদর্শক (এসআই) নন্দদুলাল রক্ষিত ও বরখাস্ত কনস্টেবল সাগর দেব এবং টেকনাফ থানায় পুলিশের দায়ের করা মামলার সাক্ষী টেকনাফের বাহারছড়া ইউনিয়নের শামলাপুরের মারিশবুনিয়া গ্রামের নুরুল আমিন, মো. নেজামুদ্দিন ও আয়াজ উদ্দিন।

এছাড়া বাকি সাতজনকে বেকসুর খালাস দেন আদালত। তারা হলেন- বরখাস্ত সহকারী উপ-পরিদর্শক (এএসআই) লিটন মিয়া, বরখাস্ত কনস্টেবল সাফানুর করিম, কামাল হোসেন, আব্দুল্লাহ আল মামুন, এপিবিএনের বরখাস্ত উপ-পরিদর্শক (এসআই) মো. শাহজাহান, বরখাস্ত কনস্টেবল মো. রাজীব ও মো. আবদুল্লাহ।

২০২০ সালের ৩১ জুলাই ঈদুল আজহার আগের রাতে কক্সবাজার-টেকনাফ মেরিন ড্রাইভ সড়কের বাহারছড়া ইউনিয়নের শামলাপুর এপিবিএন চেকপোস্টে পুলিশের গুলিতে নিহত হন মেজর সিনহা।

বিএনএ/ ওজি

Loading


শিরোনাম বিএনএ