31 C
আবহাওয়া
১:৪৭ পূর্বাহ্ণ - মে ২, ২০২৪
Bnanews24.com
Home » তৃতীয় দিন শেষে টাইগারদের ২শ ১৮ রানের লিড

তৃতীয় দিন শেষে টাইগারদের ২শ ১৮ রানের লিড

তৃতীয় দিন শেষে টাইগারদের ২শ ১৮ রানের লিড

বিএনএ,ক্রীড়া ডেস্ক: চট্টগ্রাম টেস্টের তৃতীয় দিন শেষে ওয়েস্ট ইন্ডিজের বিপক্ষে দ্বিতীয় ইনিংসে ২শ ১৮ রানে এগিয়ে আছে বাংলাদেশ।হাতে আছে ৭ উইকেট।জহুর আহমেদ চৌধুরী স্টেডিয়ামে দ্বিতীয় ইনিংসে ব্যাট করতে নেমে দিন শেষে ৩ উইকেটে ৪৭ রান সংগ্রহ করে স্বাগতিকরা।এর আগে টাইগার স্পিনারদের দাপটে প্রথম ইনিংসে ২শ ৫৯ রানে অলআউট হয় ওয়েস্ট ইন্ডিজ।গ্রোয়েন ইনজুরির কারণে তৃতীয় দিন সাকিব আল হাসান বোলিং এবং ফিল্ডিং করেননি।

দিনের শুরুতে ২ উইকেটে ৭৫ রানে ব্যাটিংয়ে নেমে শুরুতেই হোচট খায় ওয়েস্ট ইন্ডিজ।তাইজুলের বলে বিদায় নেন এনক্রোমা বোনার।তবে ক্যারিবীয় অধিনায়ক ক্রেইগ ব্র্যাথওয়েট টেস্ট ক্যারিয়ারের ২০তম হাফ সেঞ্চুরি পান।ব্যক্তিগত ৭৬ রানে আরেক স্পিনার নাইমের শিকার হন তিনি।

এরপর অলরাউন্ডার মেহেদী মিরাজের স্পিন জাদু চলে।তার স্পিনে ঘায়েল হতে থাকেন ক্যারিবিয়ান ব্যাটসম্যানরা।তাতে মধ্যাহ্ন বিরতির আগেই সফরকারীদের ৫ উইকেটের পতন ঘটে।এ অবস্থায় চাপ সামাল দেন ব্ল্যাকউড ও জোসয়া ডা সিলভা।দু’জনের দৃঢ়তায় ক্যারিবীয়দের সংগ্রহ ২শ পেরুয়।টেস্ট ক্যারিয়ারের ১৪তম হাফ সেঞ্চুরি পান জারমেই ব্ল্যাকউড।কিন্তু স্বাগতিক স্পিনারদের জাদুতে ৬ রানের মধ্যে ওয়েস্ট ইন্ডিজের শেষ পাঁচ ব্যাটসম্যান বিদায় নেন।মিরাজ ৪, নাঈম, তাইজুল এবং মোস্তাফিজ ২টি করে উইকেট ঝুলিতে নিলে প্রথম ইনিংসে ২শ ৫৯ রানে অলআউট হয় সফরকারীরা।এতে প্রথম ইনিংসে ১’শ ৭১ রানের লিড পায় টাইগাররা।

নিজেদের চেনা উইকেটেও দ্বিতীয় ইনিংসে বাংলাদেশের শুরুটা দুঃস্বপ্নের মতো ছিল।ইনিংসের দ্বিতীয় ওভারেই ক্যারিবিয় স্পিনার রাকিম কর্নওয়ালের শিকার হন দলের অভিজ্ঞ ক্রিকেটার তামিম ইকবাল।প্রথম ইনিংসের পর দ্বিতীয় ইনিংসেও বড় রান পেতে ব্যর্থ হন তিনি। কর্নওয়ালের বলে লেগ বিফোর উইকেটের ফাঁদে পা দিলেন তামিম। শূন্য রানেই সাজঘরে ফিরেন এই অভিজ্ঞ ব্যাটসমান।

এরপর তিন নম্বরে ক্রিজে আসেন কাপ্তান মুমিনুল হক সৌরভ।আগের ম্যাচের হাফ সেঞ্চুরিয়ান সাদমানকে সঙ্গে নিয়ে শুরুর ধাক্কা সামলানোর চেষ্টা চালান তিনি।কিন্তু গাবরিয়েলের বলে ব্যক্তিগত ৫ রানে আউট হন সাদমান। দলের স্কোর তখন মাত্র ৩৩। এরপর অধিনায়ক মুমিনুল হক ও মুশফিকুর রহিম আর কোনো অঘটন ঘটতে দেননি।মুমিনুল ৩১ ও মুশফিক ১০ রানে অপরাজিত থেকে চতুর্থ দিন শুরু করবেন।

বিএনএনিউজ/আরকেসি

Loading


শিরোনাম বিএনএ