Bnanews24.com
এক নজরে করোনাভাইরাস জাতীয় টপ নিউজ সব খবর

করোনায় মৃত্যু কমে নামল ৭ জনে

বিশ্বে ২৪ ঘন্টায় ১৪ হাজারের বেশি মানুষের মৃত্যু

বিএনএ, ঢাকা : করোনায় গত ২৪ ঘন্টায় মৃত্যু কমে নেমেছে ৭ জনে।  এ নিয়ে মোট মৃত্যু হয়েছে  ৮ হাজার ১৮২ জন। এছাড়া গত একদিনে করোনা আক্রান্ত  শনাক্ত হয়েছে ৪৩৫ জন। সুস্থ হয়েছে ৫০৭ জন।

শুক্রবার(৫ ফেব্রুয়ারী) বিজ্ঞপ্তি পাঠিয়ে স্বাস্থ্য অধিদপ্তরের এক বিজ্ঞপ্তিতে এ তথ্য জানানো হয়।

বিজ্ঞপ্তি অনুযায়ী, গত ২৪ ঘণ্টায় সারা দেশের ২০৬টি ল্যাবে ১৫ হাজার ৫৬৬টি নমুনা পরীক্ষা করা হয়েছে। এতে শনাক্ত হন ৪৩৫ জন। এ পর্যন্ত ৩৭ লাখ ২৪ হাজার ৪৭৩টি নমুনা পরীক্ষা করা হয়েছে। এতে মোট শনাক্ত ৫ লাখ ৩৭ হাজার ৪৬৫ জন।

স্বাস্থ্য অধিদপ্তর জানায়, গত একদিনে মারা গেছেন ৭ জন ও ২৯ জানুয়ারি সাতজনের মৃত্যু হয় করোনায়, যা গত সাড়ে আটমাস পর সর্বনিম্ন। গত এক দিনে যারা মারা গেছেন, তাদের মধ্যে পুরুষ ৪ জন ও তিনজন নারী। মৃতদের ছয়জনই চল্লিশোর্ধ্ব। বাকি একজন ৩১-৪০ বয়সী।

স্বাস্থ্য অধিদপ্তরের হিসাবে গত এক দিনে বাসা ও হাসপাতালে চিকিৎসাধীন আরও ৫০৭ রোগী করোনা থেকে সুস্থ হয়েছেন। তাদের নিয়ে এ পর্যন্ত সুস্থ রোগীর মোট সংখ্যা বেড়ে হয়েছে ৪ লাখ ৮২ হাজার ৪২৪ জন।

বাংলাদেশে করোনাভাইরাসের প্রথম সংক্রমণ ধরা পড়েছিল গত ৮ মার্চ।  তা সোয়া ৫ লাখ পেরিয়ে যায় গত ১৪ জানুয়ারি। এর মধ্যে গতবছরের ২ জুলাই ৪ হাজার ১৯ জন কোভিড-১৯ রোগী শনাক্ত হয়, যা এক দিনের সর্বোচ্চ শনাক্ত।

বিএনএ/ ওজি