29 C
আবহাওয়া
৪:১৫ পূর্বাহ্ণ - এপ্রিল ২৮, ২০২৪
Bnanews24.com
Home » চট্টগ্রামে করোনা রোগী বেড়েছে আরও ৬৮

চট্টগ্রামে করোনা রোগী বেড়েছে আরও ৬৮


বিএনএ, চট্টগ্রাম : গত চব্বিশ ঘণ্টায় ১ হাজার ৮২৫টি নমুনা পরীক্ষায় ৬৮ জনের শরীরে করোনার সংক্রমণ শনাক্ত হয়েছে। আক্রান্তদের মধ্যে নগরে ৫৩ জন এবং উপজেলায় ১৫ জন। এ নিয়ে মোট আক্রান্ত ৩৩ হাজার ৩৫৫ জন।শুক্রবার (৫ ফেব্রুয়ারি) সকালে সিভিল সার্জন কার্যালয় থেকে প্রকাশিত প্রতিবেদনে এ তথ্য জানা যায়।

ওই প্রতিবেদনে বলা হয়েছে, চট্টগ্রাম বিশ্ববিদ্যালয় (চবি) ল্যাবে ১০০টি নমুনা পরীক্ষায় ৪২ জন, বাংলাদেশ ইনস্টিটিউট অব ট্রপিক্যাল অ্যান্ড ইনফেকশাস ডিজিজেসে (বিআইটিআইডি) ৮৮০টি নমুনা পরীক্ষায় ১০ জন, চট্টগ্রাম মেডিকেল কলেজ (চমেক) ল্যাবে ৪৬৪টি নমুনা পরীক্ষায় ৭ জন, শেভরণ ক্লিনিক্যাল ল্যাবরেটরিতে ৩০৭টি নমুনা পরীক্ষায় ৮ জন ও কক্সবাজার মেডিকেল কলেজ ল্যাবে চট্টগ্রামের ৭১টি নমুনা পরীক্ষায় একজনের শরীরে করোনা ভাইরাসের অস্তিত্ব মিলেছে।

চট্টগ্রাম জেনারেল হাসপাতালের রিজিওনাল টিবি রেফারেল ল্যাবরেটরিতে (আরটিআরএল) দুটি নমুনা পরীক্ষায় কারও শরীরে করোনা শনাক্ত হয়নি। ওইদিন চট্টগ্রাম ভেটেরিনারি অ্যান্ড অ্যানিম্যাল সায়েন্সেস বিশ্ববিদ্যালয় (সিভাসু) ল্যাব, ইম্পেরিয়াল হাসপাতাল ল্যাব এবং চট্টগ্রাম মা ও শিশু হাসপাতাল ল্যাব কোনো নমুনা পরীক্ষা করা হয়নি।

চট্টগ্রামের সিভিল সার্জন ডা. সেখ ফজলে রাব্বি জানান, গত চব্বিশ ঘণ্টায় কক্সবাজার মেডিকেল কলেজ ল্যাব ও চট্টগ্রামের ৫টি ল্যাবে ১ হাজার ৮২৫টি নমুনা পরীক্ষা করা হয়। এতে ৬৮জন বেড়ে চট্টগ্রামে করোনার রোগীর সংখ্যা দাঁড়ায় ৩৩ হাজার ৩৫৫জন। যার মধ্যে ২৬ হাজার ৫২ জন নগরের ও ৭ হাজার ৩০৩ জন উপজেলা পর্যায়ের বাসিন্দা। একই সময় কারও মৃত্যু হয়নি। এখন পর্যন্ত করোনায় মারা গেছেন মোট ৩৬৯ জন। এর মধ্যে ২৬৮ জন নগরের ও ১০১ জন উপজেলার বাসিন্দা। তবে, ওই সময় সুস্থতার কোন তথ্য জানা যায়নি।

বিএনএ/আমিন

Loading


শিরোনাম বিএনএ