27 C
আবহাওয়া
১০:২৭ অপরাহ্ণ - মে ১১, ২০২৪
Bnanews24.com
Home » রোববার বেনাপোল-পেট্রাপোল স্থলবন্দর দিয়ে আমদানি-রপ্তানি বন্ধ

রোববার বেনাপোল-পেট্রাপোল স্থলবন্দর দিয়ে আমদানি-রপ্তানি বন্ধ

রোববার বেনাপোল-পেট্রাপোল স্থলবন্দর দিয়ে আমদানি-রপ্তানি বন্ধ

বিএনএ, যশোর: দ্বাদশ জাতীয় সংসদ নির্বাচনের কারণে বিশেষ নিরাপত্তার জন্য রোববার (৭ জানুয়ারি) একদিনের জন্য বেনাপোল-পেট্রাপোল স্থলবন্দর দিয়ে বাংলাদেশ-ভারতের মধ্যে আমদানি-রপ্তানি কার্যক্রম বন্ধ থাকবে। এর ফলে ওইদিন এ পথে কোনো আমদানি-রপ্তানি হবে না। তবে এ সময় উভয় দেশের পাসপোর্টধারী যাত্রীদের যাতায়াত স্বাভাবিক থাকবে বলে জানা গেছে।

বেনাপোল কাস্টমস সিএন্ডএফ এজেন্ট স্টাফ অ্যাসোসিয়েশনের সাধারণ সম্পাদক সাজেদুর রহমান বিষয়টি নিশ্চিত করে বলেন, জাতীয় সংসদ নির্বাচন উপলক্ষে সরকারি ছুটি ঘোষণায় রোববার বেনাপোল-পেট্রাপোল বন্দর দিয়ে আমদানি-রপ্তানি বন্ধ থাকবে। সোমবার সকাল থেকে পুনরায় এ পথে আমদানি-রপ্তানি কার্যক্রম চলবে।

বেনাপোল কাস্টমস চেকপোস্ট কার্গো শাখার রাজস্ব কর্মকর্তা আব্দুল আজিজ খান বলেন, জাতীয় সংসদ নির্বাচন উপলক্ষে বিশেষ নিরাপত্তার জন্য রোববার একদিন বন্ধ থাকবে আমদানি-রপ্তানি কার্যক্রম। তবে শনিবার আমদানি-রপ্তানি চলবে। পণ্য নিয়ে আসা ভারতীয় খালি ট্রাক ও মাল নিয়ে আসা ভারতীয় চালকদের ফেরত পাঠানোর জন্য নির্দেশনা দেওয়া হয়েছে।

বেনাপোল স্থলবন্দরের ভারপ্রাপ্ত পরিচালক (ট্রাফিক) রেজাউল ইসলাম বলেন, এ বন্দরে দেশের কয়েক শ আমদানিকারকের কোটি কোটি টাকার পণ্য রয়েছে। নির্বাচনের ছুটিতে বন্দরের কার্যক্রম বন্ধ থাকবে। এ সময় যাতে কেউ সেখানে প্রবেশ করে পণ্যের ক্ষতি কিংবা কোনোরকম নাশকতামূলক ঘটনা না ঘটাতে পারে এ জন্য নিরাপত্তা বাড়ানো হয়েছে। সেই সাথে আনসার ব্যাটালিয়ন ও বেসরকারি সিকিউরিটি সংস্থা পিমাকে সতর্ক রাখা হয়েছে।

বিএনএনিউজ/ বিএম

Loading


শিরোনাম বিএনএ