29 C
আবহাওয়া
৫:৩০ পূর্বাহ্ণ - মে ২২, ২০২৪
Bnanews24.com
Home » চট্টগ্রামে এলিভেটেড এক্সপ্রেসওয়েতে যান চলাচল মার্চ-এপ্রিলে

চট্টগ্রামে এলিভেটেড এক্সপ্রেসওয়েতে যান চলাচল মার্চ-এপ্রিলে

চট্টগ্রামে এলিভেটেড এক্সপ্রেসওয়েতে যান চলাচল মার্চ-এপ্রিলে

বিএনএ, চট্টগ্রাম: চট্টগ্রামে উদ্বোধন হওয়া এলিভেটেড এক্সপ্রেসওয়ে আগামী মার্চ-এপ্রিলের মধ্যে যান চলাচলের জন্য খুলে দেওয়া হবে বলে জানিয়েছে চট্টগ্রাম উন্নয়ন কর্তৃপক্ষ (সিডিএ)। বৃহস্পতিবার (৪ ডিসেম্বর) এক বৈঠকে সিডিএ প্রতিনিধি দল সিটি মেয়রকে বিষয়টি জানায়।

এলিভেটেড এক্সপ্রেসওয়ের নকশা, নির্মাণকাজ, এক্সপ্রেসওয়েতে ওঠানামার পথ (র‍্যাম্প) ও সংস্কার করা সড়ক নিয়ে সচিত্র প্রতিবেদন ও অ্যানিমেশন ভিডিও উপস্থাপন করে সিডিএ। এ সময় এলিভেটেড এক্সপ্রেসওয়ে প্রকল্পের আওতায় দেওয়ানহাটের বর্তমান জরাজীর্ণ সেতু ভেঙে নতুন সেতু নির্মাণের জন্য সিডিএকে প্রস্তাব দেন সিটি মেয়র রেজাউল করিম চৌধুরী।

বৈঠকে উপস্থিত ছিলেন প্যানেল মেয়র গিয়াস উদ্দিন ও আফরোজা কালাম, সচিব খালেদ মাহমুদ, প্রধান প্রকৌশলী রফিকুল ইসলাম ও সিডিএর প্রধান প্রকৌশলী কাজী হাসান বিন শামস, প্রকল্প পরিচালক মাহফুজুর রহমানসহ ঊর্ধ্বতন কর্মকর্তারা।

গত ১৪ নভেম্বর লালখানবাজার থেকে পতেঙ্গা পর্যন্ত মেয়র মহিউদ্দিন চৌধুরী সিডিএ এলিভেটেড এক্সপ্রেসওয়ের উদ্বোধন করেন প্রধানমন্ত্রী শেখ হাসিনা। উদ্বোধন হলেও নির্মাণ শেষ না হওয়ায় যান চলাচলের জন্য খুলে দেওয়া হয়নি। মার্চ বা এপ্রিলে চালুর সম্ভাবনা রয়েছে। এক্সপ্রেসওয়ে নির্মাণে ব্যয় হয়েছে ৪ হাজার ২৯৮ কোটি টাকা। ২০২০ সালের জুনে প্রকল্পটির কাজ শেষ হওয়ার কথা ছিল।

বিএনএনিউজ/ বিএম

Loading


শিরোনাম বিএনএ