31 C
আবহাওয়া
১১:২৪ অপরাহ্ণ - মে ৩, ২০২৪
Bnanews24.com
Home » হিমেল বাতাসে শীত বেশি অনুভূত; সাবধান থাকার পরামর্শ

হিমেল বাতাসে শীত বেশি অনুভূত; সাবধান থাকার পরামর্শ

হিমেল বাতাসে শীত বেশি অনুভূত

বিএনএ: গত কয়েকদিন দেশে শৈত্যপ্রবাহ না থাকলেও শীতের তীব্রতা ছিল বেশ। তাপমাত্রার তুলনায় শীত বেশি অনুভূত হওয়ার কারণ উত্তরের হিমেল বাতাস। দেশজুড়ে এমন বাতাস বইতে পারে আরও কয়েক দিন। এ কথা জানিয়েছেন আবহাওয়া অধিদপ্তর। 

বুধবার (৪ জানুয়ারি) আবহাওয়া অফিস জানায়, বৃহস্পতিবার থেকে তাপমাত্রা সামান্য বৃদ্ধির সম্ভাবনা রয়েছে। সন্ধ্যায় ঢাকায় বাতাসের আপেক্ষিক আর্দ্রতা ছিল ৮৭ শতাংশ। পরবর্তী ৪৮ ঘণ্টায় আবহাওয়ার অবস্থায় কোনো পরিবর্তন হওয়ার সম্ভাবনা নেই। আগামী পাঁচ দিনে দেশের তাপমাত্রা বৃদ্ধি পেতে পারে। তবে এ মাসে মাঝারি আকারে একাধিক শৈত্যপ্রবাহ দেখা দিতে পারে।

আবহাওয়া অফিস জানায়, বৃহস্পতিবার দুপুরের পর কোথাও কোথাও রোদের মুখ দেখা যেতে পারে। তবে দু-এক দিন পর আবার বেশি মাত্রায় কুয়াশা দেখা দিতে পারে। দিন ও রাতের তাপমাত্রার পার্থক্য কমের কারণে দেশের উত্তর, উত্তর-পশ্চিমাঞ্চল এবং মধ্যাঞ্চলে মাঝারি থেকে তীব্র শীতের অনুভূতি অব্যাহত থাকতে পারে।

বুধবার রাজধানীতে সর্বনিম্ন তাপমাত্রা ছিল ১৪ দশমিক ১ ডিগ্রি সেলসিয়াস। আর সর্বোচ্চ তাপমাত্রা ছিল ১৭ ডিগ্রি সেলসিয়াস। আর সর্বোচ্চ তাপমাত্রা রেকর্ড করা হয়েছে টেকনাফে ২৮.২ ডিগ্রি সেলসিয়াস এবং সর্বনিম্ন তাপমাত্রা শ্রীমঙ্গলে ৯ ডিগ্রি সেলসিয়াস।

এদিকে তীব্র ঠাণ্ডার মধ্যে শিশু ও বয়স্কদের ক্ষেত্রে বাড়তি সতর্ক থাকার পরামর্শ দিয়েছেন চিকিৎসকরা। বলছেন, ঠাণ্ডাজনিত রোগ এড়িয়ে চলতে সচেতন থাকার বিকল্প নেই। এছাড়া কুয়াশার মধ্যে সড়কে ও নৌপথে চলাচলেও সতর্কতা অবলম্বনের পরামর্শ বিশেষজ্ঞদের।

বিএনএ/ এ আর

Loading


শিরোনাম বিএনএ