Bnanews24.com
Home » পুঁজিবাজারে বেড়েই চলেছে সূচক ও লেনদেন
টপ নিউজ ডিএসই-সিএসই ব্যবসা সব খবর

পুঁজিবাজারে বেড়েই চলেছে সূচক ও লেনদেন

পুঁজিবাজার

বিএনএ, ঢাকা: সপ্তাহের চতুর্থ কার্যদিবস বুধবারও (৫ জানুয়ারি) উত্থান হয়েছে পুঁজিবাজারে । এদিন প্রধান পুঁজিবাজার ঢাকা স্টক এক্সচেঞ্জ (ডিএসই) এবং অপর পুঁজিবাজার চট্টগ্রাম স্টক এক্সচেঞ্জের (সিএসই) সবকটি মূল্যসূচক বেড়েছে।

ঢাকা স্টক এক্সচেঞ্জের (ডিএসই) প্রধান সূচক ডিএসইএক্স ৩৬.৯৩ পয়েন্ট ৬ হাজার ৯২৯.৯৩ পয়েন্টে দাঁড়িয়েছে। ডিএসইর অপর সূচকগুলোর মধ্যে শরিয়াহ সূচক ৭.৫৬ পয়েন্ট বা ০.৫১ শতাংশ এবং ডিএসই-৩০ সূচক ৪.৬৯ শতাংশ বেড়ে দাঁড়িয়েছে যথাক্রমে এক হাজার ৪৬৩.৬৮ পয়েন্টে এবং দুই হাজার ৫৭৫.৮৮ পয়েন্টে।

ডিএসইতে আজ ১ হাজার ৪১৪ কোটি ১৬ লাখ টাকার শেয়ার লেনদেন হয়েছে। যা আগের কার্যদিবস থেকে ২৩১ কোটি ৯৮ লাখ টাকা বেশি। আগের কার্যদিবস লেনদেন হয়েছিল ১ হাজার ১৮২ কোটি ১৮ লাখ টাকার।

ডিএসইতে আজ ৩৭৮টি প্রতিষ্ঠানের শেয়ার ও ইউনিট লেনদেন হয়েছে। এসব প্রতিষ্ঠানের মধ্যে ২১৮টি শেয়ার ও ইউনিটের দর বেড়েছে। দর কমেছে ১২১টির এবং ৩৯টি প্রতিষ্ঠানের শেয়ার ও ইউনিট দর অপরিবর্তিত রয়েছে।

অন্যদিকে, চট্টগ্রাম স্টক এক্সচেঞ্জের (সিএসই) সার্বিক মূল্য সূচক সিএএসপিআই বেড়েছে ১৭২ পয়েন্ট। বাজারটিতে লেনদেন হয়েছে ৪৩ কোটি ৪৮ লাখ টাকা। লেনদেনে অংশ নেওয়া ৩০৪টি প্রতিষ্ঠানের মধ্যে ২১৫টির দাম বেড়েছে। বিপরীতে দাম কমেছে ৬৪টির এবং ২৫টির দাম অপরিবর্তিত রয়েছে।

বিএনএ/এমএফ