30 C
আবহাওয়া
৬:০০ পূর্বাহ্ণ - মে ২, ২০২৪
Bnanews24.com
Home » সবসময় পতনের আশঙ্কায় থাকে ক্ষমতাসীনরা: মির্জা ফখরুল

সবসময় পতনের আশঙ্কায় থাকে ক্ষমতাসীনরা: মির্জা ফখরুল

সবসময় পতনের আশঙ্কায় থাকে ক্ষমতাসীনরা: মির্জা ফখরুল

বিএনএ ঢাকা: খালেদা জিয়াকে অবিলম্বে মুক্তি না দিলে বৃহত্তর আন্দোলন গড়ে তোলা হবে বলে হুঁশিয়ারী উচ্চারণ করেছেন বিএনপি মহাসচিব মির্জা ফখরুল ইসলাম আলমগীর। ক্ষমতাসীনরা সবসময় পতনের আশঙ্কায় থাকে-মন্তব্য করে তিনি বলেন,  দেশব্যাপী বিএনপি’র সমাবেশে মানুষের স্রোত বলে দেয়, এই সরকার আন্দোলনে ভেসে যাবে।

বুধবার (৫ জানুয়ারি) জাতীয় প্রেসক্লাবের সামনে ‘গণতন্ত্র হত্যা দিবস’ উপলক্ষ্যে মহানগর বিএনপি আয়োজিত এক মানববন্ধন কর্মসূচিতে এসব কথা বলেন মির্জা ফখরুল।

সে সময় তিনি আরও বলেন, কোনো রকম রাজনৈতিক প্রতিহিংসার বশবর্তী না হয়ে খালেদা জিয়াকে এই মুহূর্তে বিদেশে পাঠানোর ব্যবস্থা করা দরকার। তাকে হত্যায় চলছে নানা ষড়যন্ত্র। চিকিৎসকরা আন্তরিকভাবে চেষ্টা চালাচ্ছেন। কিন্তু যে কোনো সময় তার জীবন নিয়ে আশঙ্কাজনক পরিস্থিতি তৈরি হতে পারে। দলের চেয়ারপারসনের অনাকাঙ্ক্ষিত কোনো কিছু হলে সরকারের প্রত্যেককে হত্যার আসামি করা হবে বলে জানান বিএনপির মহাসচিব।

মির্জা ফখরুল বলেন, খালেদা জিয়ার অবস্থা এখন কিছুটা ভালো। তবে যে কোনো সময় তার স্বাস্থ্যের অবনতি ঘটতে পারে। দেশে জনগণের সরকার প্রতিষ্ঠিত হলে বিচারপতি খাইরুল হকের বিচার করা হবে বলে হুঁশিয়ারী উচ্চারণ করেন তিনি।

বিএনপির মহাসচিব বলেন, বর্তমান জনবিচ্ছিন্ন সরকার এখন সারাবিশ্ব থেকেই ধিক্কার পাচ্ছে। ক্ষমতাসীনদের দুর্নীতি, লুটপাট ও অপশাসনে জনজীবন বিপন্ন হয়ে পড়েছে। দেশের জনগণকে পিষ্ট করে ক্ষমতায় থাকতে গিয়ে এরা কর্তৃত্ববাদের চরম সীমায় উপনীত হয়েছে। কিন্তু জনগণ দ্বারা ধিকৃত বলে সবসময় পতনের আশঙ্কায় থাকে। আর সেজন্য হারানো গণতন্ত্র ফিরিয়ে আনার সংগ্রামে আপসহীন দল বিএনপি ও এর অঙ্গ-সহযোগী সংগঠনের নেতাকর্মীদের নামে মিথ্যা মামলা ও গ্রেফতারের হিড়িক চালাচ্ছে। হত্যা-গুম-অপহরণ-মিথ্যা মামলা দায়ের-গ্রেফতারর এবং দমন পীড়ন চালিয়ে বিরোধী দলকে নিশ্চিহ্ন করে বাংলাদেশে একদলীয় শাসন প্রতিষ্ঠা করতে বর্তমান শাসকগোষ্ঠী বেপরোয়া হিংস্র আচরণ শুরু করেছে। কিন্তু সরকারের এধরনের অপকর্ম ও নির্যাতন চালিয়ে রাষ্ট্রক্ষমতা পাকাপোক্ত করার অপচেষ্টা রুখে দেবে জনগণের সম্মিলিত শক্তি। ঢাকা মহানগর দক্ষিণ বিএনপির নেতাদেরকে গ্রেফতার বর্তমান শাসকগোষ্ঠীর দমন নীতিরই একটি নির্লজ্জ বহিপ্রকাশ বলে উল্লেখ করেন তিনি।

গ্রেফতারকৃত নেতাকর্মীদের বিরুদ্ধে দায়ের করা রাজনৈতিক উদ্দেশ্যপ্রণোদিত মামলা প্রত্যাহার করে তাদের নিঃশর্ত মুক্তির জোর দাবি জানান মির্জা ফখরুল।

জনগণকে সঙ্গে নিয়ে রাজপথে উত্তাল তরঙ্গের সৃষ্টি করে ক্ষমতাসীনদের সরিয়ে জনগনের সরকার প্রতিষ্ঠা করা হবে বলে জানান বিএনপির মহাসচিব।

বিএনএনিউজ/আরকেসি

 

Loading


শিরোনাম বিএনএ