Bnanews24.com
Home » ট্রাককে ধাক্কা দিয়ে ট্রেনের চার বগি লাইনচ্যুত
টপ নিউজ দুর্ঘটনা রংপুর বিভাগ সারাদেশ

ট্রাককে ধাক্কা দিয়ে ট্রেনের চার বগি লাইনচ্যুত

ট্রেন

বিএনএ, দিনাজপুর: দিনাজপুরের পার্বতীপুরের যশাই রেলক্রসিং এলাকায় বুধবার বালুবোঝাই একটি ড্রাম্প ট্রাকের সঙ্গে যাত্রীবিহীন দোলনচাপা এক্সপ্রেস ট্রেনের সংঘর্ষের ঘটনা ঘটেছে। এতে ওই ট্রেনের ইঞ্জিন ও চারটি বগি রেললাইনের পাশের ক্ষেতে উল্টে গেছে। দুর্ঘটনার পর থেকে পার্বতীপুর-পঞ্চগড় রুটে ট্রেন চলাচল বন্ধ রয়েছে।

পার্বতীপুর উপজেলার মন্মথপুর রেলওয়ে স্টেশনের কাছে যশাই রেলক্রসিং বুধবার ভোরে এই দুর্ঘটনা ঘটে। দুর্ঘটনায় ট্রেনের চালক আব্দুর রশিদ সরকার আহত হয়েছেন। তাকে রংপুর মেডিকেল কলেজ হাসপাতালে ভর্তি করা হয়েছে। এছাড়া আরও তিনজন সামান্য আহত হয়েছেন।

জানা গেছে, দিনাজপুর থেকে বগুড়া হয়ে সান্তাহারগামী দোলনচাপা এক্সপ্রেস ট্রেনটি বুধবার সপ্তাহিক ছুটি ছিল। ভোরে ট্রেনটি পার্বতীপুর রেলওয়ে স্টেশন থেকে দিনাজপুর যাচ্ছিল। একই সময় যশাই রেলক্রসিংয়ে একটি বালুবোঝাই ড্রাম্প বিকল হয়ে পড়ে। ঘন কুয়াশা থাকায় ট্রেনটি স্বজোরে বালুর ট্রাককে ধাক্কা দেয়। এতে ঘটনাস্থলে ট্রেনের ইঞ্জিন ও ট্রাকটি দুমড়ে-মুচড়ে যায়। সঙ্গে সঙ্গে ট্রেনের ইঞ্জিন ও পেছনে থাকা চারটি বগি পাশের ক্ষেতে উল্টে যায়।

দুর্ঘটনার পর থেকে পার্বতীপুর থেকে পঞ্চগমমুখী ট্রেন চলাচল বন্ধ রয়েছে। দিনাজপুর রেলওয়ে স্টেশনের সুপার জিয়াউর রহমান এ তথ্য নিশ্চিত করেছেন।

বিএনএনিউজ২৪/এমএইচ