29 C
আবহাওয়া
৭:৫৯ পূর্বাহ্ণ - মে ২৪, ২০২৪
Bnanews24.com
Home » বিশ্বে একদিনে করোনায় প্রাণ গেল ৬৩১৬ জনের

বিশ্বে একদিনে করোনায় প্রাণ গেল ৬৩১৬ জনের

করোনায় ২০ জনের মৃত্যু

বিএনএ বিশ্ব ডেস্ক: বিশ্বব্যাপী গত ২৪ ঘণ্টায় করোনায় ৬ হাজার ৩১৬ জনের মৃত্যু হয়েছে। এ নিয়ে মোট মৃতের সংখ্যা দাঁড়ালো ৫৪ লাখ ৭৩ হাজার জনে।

একই সময়ে আক্রান্ত হয়েছে ২১ লাখ ৭ হাজার ৪৬৫ জন। ফলে ভাইরাসটিতে মোট শনাক্ত হয়েছে ২৯ কোটি ৫৪ লাখ ২১ হাজার ৬১৫ জন।

বুধবার (৫ জানুয়ারি)েএসব তথ্য জানিয়েছে  করোনা ভাইরাসে আক্রান্ত, মৃত্যু ও সুস্থতার হিসাব রাখা ওয়েবসাইট ওয়ার্ল্ডোমিটার।

সংস্থাটির দেয়া তথ্য অনুযায়ী,  গত ২৪ ঘণ্টায় যুক্তরাষ্ট্রে মারা গেছে ১ হাজার ৮২৪ জন। আক্রান্ত হয়েছে ৫ লাখ ৫৭ হাজার ৩৪৪ জন। রাশিয়ায় মারা গেছে ৮৩৪ এবং সংক্রমিত হয়েছে ১৫ হাজার ৯০৩ জন। যুক্তরাজ্যে আক্রান্ত হয়েছে ২ লাখ ১৮ হাজার ৭২৪ জন এবং মারা গেছে ৪৮ জন। ফ্রান্সে আক্রান্ত হয়েছে ২ লাখ ৭১ হাজার ৬৮৬ এবং মারা গেছে ৩৫১ জন।

জার্মানিতে আক্রান্ত ৪৩ হাজার ৮৯০  এবং মারা গেছে ৩৯৭ জন। ইউক্রেনে আক্রান্ত  ১ হাজার ৭৪৬  এবং মৃত্যু হয়েছে ১৩৫ জনের। ব্রাজিলে মারা গেছে ১৮১ জন এবং সংক্রমিত হয়েছে ১৮ হাজার ৭৫৯ জন।

আক্রান্তে দ্বিতীয় এবং মৃত্যুতে তৃতীয় অবস্থানে থাকা ভারতে এখন পর্যন্ত করোনায় ৩ কোটি ৫০ লাখ ১১ হাজার ৯৯০ জন সংক্রমিত হয়েছে। মৃত্যু হয়েছে ৪ লাখ ৮২ হাজার ১৭ জনের।

এছাড়া, গত ২৪ ঘণ্টায় তুরস্কে ১৩৭, হাঙ্গেরিতে ৮৩, পোল্যান্ডে ৪৩৩, মেক্সিকোতে ৩৭, বুলগেরিয়ায় ১৫৭ এবং সাউথ আফ্রিকায় ১৩৯ জন  মারা গেছে।

উল্লেখ্য, ২০১৯ সালের ডিসেম্বরে চীনের উহানে প্রথম করোনা ভাইরাসে আক্রান্ত রোগী শনাক্ত হয়। এরপর ২০২০ সালের ১১ মার্চ করোনাকে ‘বৈশ্বিক মহামারি’ হিসেবে ঘোষণা করে বিশ্ব স্বাস্থ্য সংস্থা (ডব্লিউএইচও)।

বিএনএনিউজ/আরকেসি

Loading


শিরোনাম বিএনএ