28 C
আবহাওয়া
৯:৪৩ পূর্বাহ্ণ - এপ্রিল ২৬, ২০২৪
Bnanews24.com
Home » ইয়েমেনে সংঘর্ষে প্রায় ২০০ যোদ্ধার প্রাণহানি

ইয়েমেনে সংঘর্ষে প্রায় ২০০ যোদ্ধার প্রাণহানি


বিএনএ, বিশ্বডেস্ক: ইয়েমেনের মারিব নগরীর কাছে সংঘর্ষে প্রায় ২০০ যোদ্ধার প্রাণহানির ঘটনা ঘটেছে। ৭ বছরের এই লড়াইয়ে সহিংসতার মাত্রা এখন বৃদ্ধি পেয়েছে। সৌদি পরিচালিত জোট হুথিদের বিরুদ্ধে ইয়েমেন সরকারের সমর্থনে প্রায় ৭ বছর ধরে লড়াই করে আসছে, যে সংঘাতে লক্ষ লক্ষ লোক বাস্তুচ্যুত হয়েছেন এবং জাতিসংঘের মতে যা বিশ্বের সবচেয়ে ভয়াবহ এক মানবিক সঙ্কটে রূপ নিয়েছে।

সামরিক ও চিকিৎসা সূত্র মঙ্গলবার এএফপিকে জানায়, মারিব সীমান্তবর্তী প্রদেশ শাবওয়া ও আল-বায়দায় সৌদি নেতৃত্বাধীন জোটের বিমান হামলায় এবং সরকার সমর্থক বাহিনীর সাথে সংঘর্ষে ১২৫ জনেরও বেশি হুথি বিদ্রোহী নিহত হয়েছে।

ইয়েমেনের সরকারি সূত্র জানায়, গত ২৪ ঘন্টার সংঘর্ষে সৌদি আরব ও সংযুক্ত আরব আমিরাত সমর্থিত সরকারপন্থী বিশাল সেনাবাহিনীও ৭০ জন যোদ্ধাকে হারিয়েছে।

বিদ্রোহীরা সোমবার জানিয়েছে, তারা সংযুক্ত আরব আমিরাতের পতাকাবাহী একটি সামরিক জাহাজ দখল করেছে। জাহাজটি চিকিৎসার সরঞ্জাম বহন করছিল বলে দাবি করা হয়েছে।

সাম্প্রতিক সপ্তাহগুলোতে বিদ্রোহীদের এলাকা লক্ষ্য করে সৌদি বিমান হামলা বহুগুণ বৃদ্ধি পেয়েছে , অন্যদিকে হুথিরাও সৌদি রাজত্বের বিরুদ্ধে ক্ষেপণাস্ত্র ও ড্রোন হামলা বৃদ্ধি করে।

বিএনএ/এমএফ

Loading


শিরোনাম বিএনএ