28 C
আবহাওয়া
১২:০৮ অপরাহ্ণ - মার্চ ২৯, ২০২৪
Bnanews24.com
Home » জনসভা থেকে ২৯টি প্রকল্পের উদ্বোধন করলেন প্রধানমন্ত্রী

জনসভা থেকে ২৯টি প্রকল্পের উদ্বোধন করলেন প্রধানমন্ত্রী


বিএনএ, চট্টগ্রাম : পলোগ্রাউন্ড ময়দানে আওয়ামী লীগের জনসভা থেকে চট্টগ্রামে ২৯টি উন্নয়ন প্রকল্পের উদ্বোধন করেছেন প্রধানমন্ত্রী ও আওয়ামী লীগ সভাপতি শেখ হাসিনা। একই সঙ্গে তিনি ৪টি উন্নয়ন কাজের ভিত্তি প্রস্তর স্থাপন করেন। ১১টি মন্ত্রণালয়ের অধীন এসব প্রকল্প বাস্তবায়িত হয়েছে এবং হওয়ার পথে রয়েছে। এসব উন্নয়ন প্রকল্পে মোট ব্যয় ৩ হাজার ৩৫০ কোটি টাকা।

চট্টগ্রাম মহানগর এবং উত্তর-দক্ষিণ জেলা আওয়ামী লীগ আয়োজিত জনসভায় যোগ দিতে রোববার (৪ ডিসেম্বর) বিকেল তিনটায় নগরীর ঐতিহাসিক পলোগ্রাউন্ডে এসে পৌঁছান প্রধানমন্ত্রী। জনসভাস্থলে পৌঁছেই এসব উন্নয়ন কাজের উদ্বোধন এবং ভিত্তি প্রস্তর স্থাপন করেন তিনি।

চট্টগ্রাম জেলা প্রশাসন সূত্র জানায়, প্রধানমন্ত্রী শেখ হাসিনার উদ্বোধন করা প্রকল্পগুলোর মধ্যে রয়েছে নদী ও সমুদ্রতীরের বাধ, বিদ্যালয় ভবন, মা ও শিশু কল্যাণ কেন্দ্র, নারীদের জন্য আবাসন, প্রশিক্ষণ ভবন ইত্যাদি।

এসব প্রকল্পের মধ্যে আরও রয়েছে চট্টগ্রামের ফটিকছড়ি ও হাটহাজারী উপজেলায় হালদা নদী ও ধুরং খালের তীর সংরক্ষণ ও বন্যা নিয়ন্ত্রণ প্রকল্প; সীতাকুণ্ড, ফটিকছড়ি ও রাউজানে টেকনিক্যাল স্কুল অ্যান্ড কলেজ; নাসিরাবাদে প্রবাসী কল্যাণ ও বৈদেশিক কর্মসংস্থান মন্ত্রণালয়ের প্রশিক্ষণ দপ্তর সংস্কার ও আধুনিকায়ন; নগর ও উপজেলার ১৪টি বিদ্যালয়ের ভবন; মিরসরাই ও লোহাগাড়ায় ১০ শয্যার মা ও শিশু কল্যাণ কেন্দ্র; হর্টিকালচার সেন্টারের প্রশিক্ষণ ও অফিস ভবন ইত্যাদি। এসবে ব্যয় হয়েছে ১ হাজার ৮৯৭ কোটি টাকা।

এ ছাড়া চট্টগ্রামে বিপিসি ভবনের নির্মাণকাজ, পাঁচলাইশ আবাসিক এলাকায় আধুনিক সুযোগ-সুবিধাসম্পন্ন জাতিসংঘ সবুজ উদ্যান স্থাপন, মিরসরাই ও সন্দ্বীপ অংশে জেটিসহ আনুষঙ্গিক স্থাপনার নির্মাণকাজ, বাঁশখালীতে মডেল মসজিদ ও ইসলামিক সাংস্কৃতিক কেন্দ্রের নির্মাণকাজের ভিত্তিপ্রস্তর স্থাপন করেন প্রধানমন্ত্রী। এতে ব্যয় হবে ১ হাজার ৪৫৩ কোটি টাকা।

বিএনএনিউজ/এইচ.এম।

Loading


শিরোনাম বিএনএ