25 C
আবহাওয়া
৩:১৮ পূর্বাহ্ণ - মে ২৮, ২০২৪
Bnanews24.com
Home » প্রধানমন্ত্রী সৌদি যাচ্ছেন রোববার

প্রধানমন্ত্রী সৌদি যাচ্ছেন রোববার

প্রধানমন্ত্রী সৌদি যাচ্ছেন রোববার

বিএনএ, ঢাকা: ইসলামে নারী বিষয়ক আন্তর্জাতিক সম্মেলনে যোগ দিতে রোববার (৪ নভেম্বর) সৌদি আরব যাচ্ছেন প্রধানমন্ত্রী শেখ হাসিনা। প্রধানমন্ত্রী ও তাঁর সফরসঙ্গীদের বহনকারী বিমান বাংলাদেশ এয়ারলাইন্সের একটি বাণিজ্যিক ফ্লাইট এদিন সকাল ৯টায় হযরত শাহজালাল আন্তর্জাতিক বিমানবন্দর ত্যাগ করবে।

স্থানীয় সময় দুপুর দেড়টার দিকে প্রধানমন্ত্রী মদিনার প্রিন্স মোহাম্মদ বিন আবদুল আজিজ আন্তর্জাতিক বিমানবন্দরে পৌঁছাবেন। ইসলামিক সহযোগিতা সংস্থার (ওআইসি) সদর দপ্তরের সমন্বয়ে সৌদি আরব ৬-৮ নভেম্বর এই সম্মেলনের আয়োজন করছে।

জানা গেছে, প্রধানমন্ত্রী রোববার সন্ধ্যায় মহানবী (সা.)-এর রওজা মোবারক জিয়ারত এবং ফাতেহা পাঠ করবেন। পরদিন সোমবার সকালে ট্রেনে করে জেদ্দার উদ্দেশে মদিনা ত্যাগ করবেন। সন্ধ্যায় তিনি সম্মেলনে যোগ দেবেন এবং বক্তব্য রাখবেন।

ওআইসি মহাসচিব হিসেন ব্রাহিম তাহা, ইরানের নারী ও পরিবার বিষয়ক বিভাগের ভাইস প্রেসিডেন্ট এনসিহ খাজালি, ওআইসি নারী উন্নয়ন সংস্থার নির্বাহী পরিচালক ড. আফনান আলশুয়াইবি এবং সৌদি পররাষ্ট্রমন্ত্রী প্রিন্স ফয়সাল বিন ফারহানের সঙ্গেও বৈঠক করবেন শেখ হাসিনা।

আরও পড়ুন:

জিয়ার স্ত্রী-সন্তান মানতে পারছিলেন না হিমু

সম্মেলনে যোগদানের পাশাপাশি প্রধানমন্ত্রী ‘উইমেন ইন ইসলাম’ শীর্ষক প্রদর্শনীর উদ্বোধন এবং তাঁর সম্মানে আয়োজিত নৈশভোজে অংশ নেবেন।

প্রধানমন্ত্রী পরে জেদ্দা থেকে মক্কায় যাবেন এবং সেখানে তিনি ওমরাহ পালন করবেন। আগামী ৮ নভেম্বর দেশে ফিরবেন তিনি।

বিএনএনিউজ/বিএম

Loading


শিরোনাম বিএনএ