31 C
আবহাওয়া
২:২০ পূর্বাহ্ণ - এপ্রিল ২৮, ২০২৪
Bnanews24.com
Home » আজীবন গ্রাম ও গ্রামের মানুষকে ভালবেসেছি-মিজান

আজীবন গ্রাম ও গ্রামের মানুষকে ভালবেসেছি-মিজান

আওয়ামী লীগ নেতা মিজানুর রহমান মজুমদার

ফুলগাজী(ফেনী) : ফুলগাজী উপজেলার দরিদ্র অসহায়, প্রতিবন্ধী মানুষকে বিনামূল্যে চিকিৎসা সেবা দিতে ফেনী জেলা আওয়ামী লীগের কার্যনির্বাহী সদস্য ও সুলতান আহমেদ ওয়েলফেয়ার ফাউন্ডেশনের চেয়ারম্যান মিজানুর রহমান মজুমদারের উদ্যেগে অর্ধকোটি টাকার স্বাস্থ্যসেবার দ্বিতীয় ধাপের সেবা প্রদান কার্যক্রমের অংশ হিসেবে বাত-ব্যথা,প্রতিবন্ধী রোগীদের চিকিৎসা ও পুনর্বাসন এর নিমিত্তে বুধবার(৪ অক্টোবর ২০২৩) দিনব্যাপী স্বাস্থ্য ক্যাম্প পরিচালিত হয়।

পরে জিএমহাট ইউনিয়ন মহিলা আওয়ামী লীগের উঠান বৈঠকে যোগ দেন আওয়ামী লীগ নেতা মিজানুর রহমান মজুমদার।

May be an image of 6 people, poster, banner, temple and text that says 'আল্লাহ সর্বশক্তিমান মাননীয় প্রধানমন্ত্রী জননেত্রী শেখ হাসিনার সরকার এর উন্নয়ন ও সাফল্য প্রচার এবং স্মর্ট বাংলাদেশ বিনির্মাণে আগামী নির্বাচনে নৌকার বিজয় নিশ্চিত করার লক্ষ্যে ফুলগাজী উপজেলার জিএমহাট ইউনিয়নবাসীর সাথে উঠান বৈঠক প্রধান অতিথি: জনাব মিজানুর রহমান মজুমদার বাংলাদেশ আওয়ামী লীগ, ফেনী জেলা নির্বাহী সদস্য জিএমহাট ইউ্ স মহিলা অ মী লীগ'

বঙ্গবন্ধু কন্যা জননেত্রী আওয়ামী লীগ সভাপতি, প্রধানমন্ত্রী শেখ হাসিনার দরিদ্র অসহায়, প্রতিবন্ধী মানুষের পাশে থাকতে, সহযোগিতা দিতে এবং উন্নয়নের চিত্র গণ মানুষের নিকট তুলে ধরতে দলীয় নেতা কর্মীদের প্রতি নির্দেশের প্রেক্ষিতে উক্ত স্বাস্থ্য ক্যাম্প ও উঠান বৈঠকের আয়োজন করা হয়।

 

উঠান বৈঠকে আওয়ামী লীগ সরকারের বিভিন্ন উদ্যোগের কারণে বাংলাদেশে দারিদ্র্য ৪১ শতাংশ থেকে ১৮ শতাংশে নামিয়ে আনার উল্লেখ করে- আওয়ামী লীগ নেতা মিজানুর রহমান মজুমদারের বলেন,দেশে চরম দারিদ্র্য মাত্র ৫ শতাংশে নেমে এসেছে এবং বেকারত্বের হার এখন মাত্র ৩ শতাংশে দাঁড়িয়েছে।

প্রধানমন্ত্রী শেখ হাসিনার নেতৃত্বাধীন সরকারের আমলে দেশের অভূতপূর্ব উন্নয়নের একটি চিত্র নিখুঁতভাবে তুলে ধরে তিনি আরও বলেন, আমি আজীবন গ্রাম ও গ্রামের মানুষকে ভালবেসেছি। সুখে দু:খে সবসময় নিজেকে গ্রামের মানুষের পাশে থাকার,সাধ্যমত সেবা করার চেষ্ঠা করে যাচ্ছি।

May be an image of 2 people, temple, dais, picnic and text

আওয়ামী লীগ নেতা মিজানুর রহমান মজুমদার বলেন, স্বাধীনতার পর বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমান নারীদের জন্য বিনামূল্যে শিক্ষা ও সরকারি কর্মক্ষেত্রে ১০ শতাংশ কোটা চালু করেন, সেই পথ ধরেই আজ প্রাইমারি শিক্ষকতায় ৬০ শতাংশ পদ নারীদের জন্য সংরক্ষণ করছে জননেত্রী শেখ হাসিনার সরকার। এতে নিজ এলাকায় বাস করেই সরকারি প্রাইমারি স্কুলগুলোতে চাকরি করতে পারেন নারীরা।  নারী শিক্ষকের সংখ্যা বৃদ্ধি পাওয়ায় শিক্ষাপ্রতিষ্ঠানে নারী শিক্ষার্থীর হারও বেড়েছে। উচ্চশিক্ষিত নারীরা পুরুষদের মতোই সবরকমের কর্মে যোগদান করতে সমর্থ হচ্ছেন।

তিনি বলেন,  দেশের অর্ধেক জনগোষ্ঠী নারী। তাই আর্থিক ও সামাজিকভাবে তাদের ক্ষমতায়নের মাধ্যমে ভবিষ্যৎপ্রজন্মকে শিক্ষিত ও মানবিক প্রজন্ম হিসেবে গড়ে তোলার উদ্দেশ্যে নারী উন্নয়নের ওপর বিশেষ গুরুত্ব দেয় আওয়ামী লীগ সরকার।

বিনামূল্য প্রাথমিক থেকে উচ্চশিক্ষা এবং উপবৃত্তির মাধ্যমে নারীদের এগিয়ে নেওয়ার সর্বোচ্চ প্রচেষ্টা চালিয়ে যাচ্ছে জননেত্রী শেখ হাসিনার নেতৃত্বাধীন সরকার।

আওয়ামী লীগ নেতা মিজানুর রহমান মজুমদার দেশের উন্নয়নের ধারাবাহিকতা রক্ষা এবং গ্রামে শহরের সব সুবিধা প্রদান, ২০৪১ সালের পূর্বেই সরকারের লক্ষ্য  স্মার্ট বাংলাদেশ বাস্তবায়নে আগামী দিনে নৌকায় ভোট দিয়ে বঙ্গবন্ধু কন্যা শেখ হাসিনাকে আবারও ক্ষমতায় আসতে সহযোগিতা করতে নারীদের প্রতি আহবান জানান।

শেষে বেশ কয়েকজন প্রতিবন্ধীকে হুইল চেয়ার প্রদান করেন সুলতান আহমেদ ওয়েলফেয়ার ফাউন্ডেশনের চেয়ারম্যান মিজানুর রহমান মজুমদার।

বিএনএনিউজ২৪, এবিএম নিজাম, এসজিএন

Loading


শিরোনাম বিএনএ