ফরিদপুর-২ আসনে নৌকার প্রার্থী সাজেদার ছেলে লাবু

বিএনএ ডেস্ক: ফরিদপুর-২ আসনে আওয়ামী লীগের মনোনয়ন পেলেন প্রয়াত সংসদ উপনেতা সৈয়দা সাজেদা চৌধুরীর ছোট ছেলে শাহদাব আকবর লাবু চৌধুরী। এই আসনে উপ-নির্বাচনে আওয়ামী লীগের মনোনয়ন প্রত্যাশী ছিলেন ১৭ জন।

আরো পড়ুন

প্রধানমন্ত্রীর একান্ত সচিব পদে পরিবর্তন

যুবদল সভাপতি টুকু কারাগারে

মঙ্গলবার (৪ অক্টোবর) গণভবনে শেখ হাসিনার সভাপতিত্বে আওয়ামী লীগের সংসদীয় ও স্থানীয় সরকার জনপ্রতিনিধি মনোনয়ন বোর্ডের যৌথসভায় এই সিদ্ধান্ত হয়।

আওয়ামী লীগের দফতর থেকে এক সংবাদ বিজ্ঞপ্তিতে এ তথ্য নিশ্চিত করা হয়। নৌকা প্রতীক পেয়ে লাবু চৌধুরী বলেন, “জননেত্রী শেখ হাসিনা তার উপর আস্থা রেখে উপনির্বাচনে নৌকার টিকেট দিয়েছেন। সবার কাছে দোয়া ও আশীর্বাদ চেয়ে তিনি বলেন, তার মা সৈয়দা সাজেদা চৌধুরী ও আওয়ামী লীগ সভাপতি প্রধানমন্ত্রী শেখ হাসিনার সম্মান যের রক্ষা করতে পারেন।

নগরকান্দা, সালথা ও কৃষ্ণপুর নিয়ে গঠিত ফরিদপুর-২ আসনে একাধিকবার সংসদ সদস্য নির্বাচিত হয়েছিলেন আওয়ামী লীগের সভাপতিমণ্ডলীর সদস্য সাজেদা চৌধুরী। আওয়ামী লীগ সভাপতি ও প্রধানমন্ত্রী শেখ হাসিনার আস্থাভাজন এই নেত্রী ২০০৯ সাল থেকে সংসদ উপনেতার দায়িত্ব পালন করে আসছিলেন।

তার মৃত্যুতে শূন্য আসনটিতে উপ-নির্বাচনে প্রার্থী হতে লাবুর আরেক ভাই আয়মন আকবর বাবলু চৌধুরীও আওয়ামী লীগের মনোনয়ন ফরম কিনেছিলেন। সাজেদার দুই ছেলে ছাড়াও ক্ষমতাসীন দলের প্রার্থী হতে চাইছিলেন দলের কেন্দ্রীয় ও স্থানীয় নেতা মিলিয়ে ১৫ জন।

আগামী ৫ নভেম্বর ফরিদপুর-২ আসনের উপ-নির্বাচনে ভোট গ্রহণ। ঘোষিত তফসিল অনুযায়ী মনোনয়নপত্র জমা দেয়ার শেষ সময় আগামী ১০ অক্টোবর, বাছাই ১২ অক্টোবর। প্রার্থিতা প্রত্যাহার করার শেষ সময় ১৯ অক্টোবর।

এ উপ-নির্বাচনে ভোট গ্রহণ হবে ইলেকট্রনিক ভোটিং মেশিনে (ইভিএম)। ফরিদপুর আঞ্চলিক নির্বাচন কর্মকর্তা রিটার্নিং কর্মকর্তার দায়িত্ব পালন করবেন।

বিএনপি বর্তমান সরকারের অধীনে কোনো নির্বাচনে না যাওয়ায় তাদের কোনো প্রার্থী থাকার সম্ভাবনা নেই। আর কোনো প্রার্থী না থাকলে লাবু চৌধুরী বিনা প্রতিদ্বন্দ্বিতায় নির্বাচিত হওয়ার সম্ভাবনা বেশি।

বিএনএ/এ আর