36 C
আবহাওয়া
১১:৫৭ পূর্বাহ্ণ - এপ্রিল ২৫, ২০২৪
Bnanews24.com
Home » এসপিসি ওয়ার্ল্ড এমডি আল আমিন ফের গ্রেপ্তার

এসপিসি ওয়ার্ল্ড এমডি আল আমিন ফের গ্রেপ্তার

এসপিসি ওয়ার্ল্ড এমডি আল আমিন ফের গ্রেপ্তার

বিএনএ, ঢাকা: এসপিসি ওয়ার্ল্ড এক্সপ্রেসে’র প্রধান নির্বাহী কর্মকর্তা (সিইও) ও ব্যবস্থাপনা পরিচালক (এমডি) আল আমিন প্রধানকে ফের গ্রেপ্তার করেছে পুলিশের অপরাধ তদন্ত বিভাগ (সিআইডি)। এছাড়া ‘নিরাপদ সপ’ নামে একটি    রোববার (৩ অক্টোবর) সন্ধ্যায় তাকে গ্রেপ্তার করা হয়।

সূত্র জানায়, নিজেদের ই-কমার্স প্রতিষ্ঠান দাবি করলেও  এসপিসি ওয়ার্ল্ড এক্সপ্রেস মূলত একটি বহু স্তরভিত্তিক বিপণন ব্যবসা (মাল্টি লেভেল মার্কেটিং- এমএলএম) প্রতিষ্ঠান।

ই-কমার্সের নামে এমএলএম ব্যবসা ও প্রতারণার অভিযোগে ২০২০ সালে আল আমিনসহ প্রতিষ্ঠানটির ছয়জনকে গ্রেফতার করে ডিবি পুলিশ। ওই সময় জানানো হয়, এসপিসি ২২ লাখ গ্রাহকের কাছ থেকে ২৬৮ কোটি টাকা হাতিয়ে নিয়েছে। তবে গ্রেফতারের দুই মাসের মধ্যেই জামিনে বের হয়ে আসেন আল আমিন। আবারও নতুন উদ্যমে শুরু করেন ব্যবসা।

২০২০ সালে নিজেদের ই-কমার্স প্রতিষ্ঠান দাবি করে যাত্রা শুরু করে এসপিসি ওয়ার্ল্ড এক্সপ্রেস। প্রতিষ্ঠানটির ব্যবস্থাপনা পরিচালক (এমডি) ও প্রধান নির্বাহী কর্মকর্তা (সিইও) হিসেবে আছেন আল আমিন প্রধান। তিনি ডেসটিনি ২০০০ লিমিটেডের টিম লিডার ও প্রশিক্ষক ছিলেন।

অভিযোগ রয়েছে‘এসপিসি ওয়ার্ল্ড এক্সপ্রেস’ দীর্ঘদিন ধরে গ্রাহকের জমানো টাকা ফেরত দিচ্ছে না। বিভিন্ন উপায়ে এসপিসির মাধ্যমে আয় করা টাকাগুলো তাদের ওয়ালেটে জমা রয়েছে। কিন্তু তারা কোনোভাবেই এ টাকা ক্যাশ আউট করতে পারছেন না। গত তিন-চার মাস ধরে তাদের সব গ্রাহকের একই অবস্থা।

প্রতিষ্ঠানটি অনুমোদনহীন মাল্টি লেভেল মার্কেটিং (এমএলএম) ব্যবসা পরিচালনা করে এক কোটি ১৭ লাখ ৫০ হাজার টাকা আত্মসাৎ করেছে। এ ঘটনায় তাদের বিরুদ্ধে একটি মামলাও করেছে সিআইডি। মামলাটি তদন্তাধীন।

অর্থ আত্মসাতের মামলায় বলা হয়েছে, প্রতিষ্ঠানটির এমডি আল আমিন গ্রাহকের  ৮২ লাখ ৫০ হাজার টাকা দিয়ে নিজের নামে তিনটি প্রাইভেট কার কিনেছেন। এছাড়া সিটি ব্যাংকের একটি হিসাব থেকে গ্রাহকের ৩৫ লাখ টাকা তার স্ত্রী সারমীন আক্তারের অ্যাকাউন্টে স্থানান্তর করেছেন। এছাড়া সিআইডি ‘নিরাপদ শপ’ নামে আরেকটি ই-কমার্স প্রতিষ্ঠানের পরিচালক এবং আরেক ব্যক্তিকে গ্রেফতার করেছে।

সিআইডির মিডিয়া কর্মকর্তা অতিরিক্ত পুলিশ সুপার মো. আজাদ রহমান জানান,  এ বিষয়ে সোমবার দুপুর ১২টায় সংবাদ সম্মেলনে বিস্তারিত জানানো হবে।

 

বিএনএ নিউজ২৪/ এসজিএন/ ওয়াইএইচ

 

Loading


শিরোনাম বিএনএ