27 C
আবহাওয়া
৫:৫৪ অপরাহ্ণ - মে ৬, ২০২৪
Bnanews24.com
Home » দেশে এখন ছদ্মবেশী বাকশাল চলছে: মির্জা ফখরুল

দেশে এখন ছদ্মবেশী বাকশাল চলছে: মির্জা ফখরুল

দেশে এখন ছদ্মবেশী বাকশাল চলছে: মির্জা ফখরুল

বিএনএ ঢাকা: আওয়ামী লীগ রাজনৈতিকভাবে দেউলিয়া হয়ে গেছে বলে মন্তব্য করেছেন বিএনপির মহাসচিব মির্জা ফখরুল ইসলাম আলমগীর। তাদের কোন ইস্যুনা থাকায় জিয়াউর রহমানের মুক্তিযুদ্ধে যোগ দেয়া নিয়ে কথা বলছে বলেও অভিযোগ করেন তিনি।

জাতীয় পার্টি একাংশের চেয়ারম্যান কাজী জাফর আহমেদের ষষ্ঠ মৃত্যুবার্ষিকী উপলক্ষে শনিবার(৪ সেপ্টেম্বর) জাতীয় প্রেসক্লাবে আয়োজিত এক স্মরণসভায় প্রধান অতিথির বক্তব্যে এসব কথা বলেন মির্জা ফখরুল।

সে সময় তিনি আরও বলেন, যারা আজ জিয়াউর রহমানের কবর নিয়ে বড় গলায় কথা বলছেন তারা মুক্তিযুদ্ধের সময় পালিয়ে গেছেন। দেশের সকল অর্জন আওয়ামী লীগ ধ্বংস করে দিয়েছে। দেশে এখন ছদ্মবেশী বাকশাল চলছে। সাংবাদিকরাও আজ সেন্সর করে নিউজ করছে। সাংবাদিকেরা নিজেরাই লেখেন না। কারণ, একটু এদিক-সেদিক হলেই জামিন অযোগ্য ডিজিটাল সিকিউরিটি অ্যাক্টে মামলা হবে। অন্যায়, অবিচার ও দুর্নীতির দৃষ্টি অন্যদিকে নিতে পরিমণি ইস্যু দিয়ে মিডিয়াকে ব্যস্ত রাখা হচ্ছে। দেশের পত্র-পত্রিকাগুলো এখন সে লাইনে চলে গেছে। যেটা ইস্যু নয়—‘পরী মণি’, ‘তমুক মণি’ এসব নিয়ে তারা ঝাঁপিয়ে পড়ছে। মূল কথা হলো সরকার আসল ইস্যুটা থেকে মানুষের দৃষ্টি অন্য দিকে নিতে চায়।

মির্জা ফখরুল বলেন, দেশকে একটি একনায়কতান্ত্রিক, কর্তৃত্ববাদী ও ফ্যাসিবাদী রাষ্ট্রে পরিণত করা হয়েছে। জনগণের সব অধিকার কেড়ে নেয়া হয়েছে। আজ কৃষক ন্যায্যমূল্য পাচ্ছে না। আবার ৫০ টাকা কেজির নিচে মোটা চালও পাওয়া যাচ্ছে না। আওয়ামী লীগ কখনও গণতন্ত্রে বিশ্বাস করে না বলেই আজ দেশের এই অবস্থা।

বিএনপির মহাসচিব বলেন, সত্তর সালে তারা বলেছিল, গণতন্ত্র দেবে, আট আনা কেজি চাল খাওয়াবে। তখন তারা বলেছিল, ‘সোনার বাংলা শ্মশান কেন’। এ নিয়ে পোস্টারও তখন ছাপানো হয়েছিল। এসব বলে ’৭০ সালে পাস করেছিল। পরে ’৭১ সালে যখন যুদ্ধ শুরু হলো, তখন তারা সব পালিয়ে গেছে এবং আত্মসমর্পণ করেছে। এটা ইতিহাস।

তিনি বলেন,  খালেদা জিয়াকে মুক্ত করতে না পারা বিএনপিসহ সকলের ব্যর্থতা। সরকার সকল বাহিনীসহ রাষ্ট্রযন্ত্র বিএনপি’র বিরুদ্ধে ব্যবহার করেছে। ফ্যাসিস্ট কায়দায় দেশ শাসনের জন্য অনেক সময় জনগণের আন্দোলন সফল হয়নি। ঐক্যবদ্ধ প্লাটফর্মের মাধ্যমে ২০১৮ সালের নির্বাচনে জয়লাভের চেষ্টা করা হয়েছে। কিন্তু রাতে ভোট ডাকাতির কারণে তাও সফল হয়নি।

নেতাকর্মীদের উদ্দেশ্যে মির্জা ফখরুল বলেন, হতাশ হবার কোন কারণ নেই, জনগণের বিরুদ্ধে গিয়ে কেউ ক্ষমতায় টিকতে পারেনা। ইতিহাস সাক্ষ্য দেয় কোন ফ্যাসিস্ট বেশিদিন রাষ্ট্র ক্ষমতায় থাকতে পারেনা। অধিকার আদায়ের আন্দোলনে তরুণদের এগিয়ে আসতে হবে। ইস্পাত কঠিন ঐক্যের মাধ্যমে এ সরকারকে বিদায় করা হবে বলে মন্তব্য করেন তিনি।

বিএনপি মহাসচিব বলেন, করোনার টিকা সরবরাহ করতে সরকার সম্পূর্ণ ব্যর্থ হয়েছে। তাদের মাথার মধ্যে সবসময় থাকে কোনটিতে কমিশন বেশি পাওয়া যাবে। মানুষকে বাঁচাতে হলে টিকা দরকার। তারা চার শতাংশও জোগাড় করতে পারেননি। অথচ স্বাস্থ্যমন্ত্রী প্রতিদিন জোর গলায়  বলে যাচ্ছেন এই আসছে পাঁচ লাখ, এই আসছে ১০ লাখ। প্রথম দিকে যখন চীন-রাশিয়া টিকা নিয়ে এলো, তখন তাদের বিদায় করে দেয়া হলো। তারা ভারতের টিকার জন্য অতি উৎসাহ দেখাল। তাতে কোন আপত্তি নেই। কিন্তু আপত্তি হলো—তিন কোটি টিকার জন্য অ্যাডভান্স করা হলেও টিকা দিল মাত্র ৭০ লাখ। এটা কেন হলো? কারণ, একজন ব্যক্তিকে দুর্নীতিতে সাহায্য করার জন্য এ কাজটি করা হয়েছে বলে মনে করেন তিনি।

এছাড়া, নতজানু পররাষ্ট্রনীতির কারণে রোহিঙ্গা সংকট সমাধানে সরকার ব্যর্থ হচ্ছে বলে অভিযোগ করেন বিএনপির মহাসচিব।

বিএনএনিউজ/আরকেসি

 

Loading


শিরোনাম বিএনএ